২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চার্জশিট ব্যবহার করে অপপ্রচার! শুভেন্দুর কয়লা পাচারে ‘প্রভাবশালী’ তত্ত্বের পালটা কুণালের

Published by: Subhajit Mandal |    Posted: November 23, 2022 6:44 pm|    Updated: November 23, 2022 6:50 pm

Kunal Ghosh lashes back at Suvendu Adhikari in coal smuggling case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআইয়ের তথাকথিত চার্জশিট বিকৃত করে অপপ্রচার করা হচ্ছে। নির্দিষ্ট একজনকে বদনাম করার চেষ্টা করা হচ্ছে। রাজ্যের বিরোধী দলনেতাকে পালটা আক্রমণ শানালেন তৃণমূলের (TMC) রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। সিবিআইয়ের যে চার্জশিটের প্রসঙ্গ তুলে শুভেন্দু প্রভাবশালীর জড়িত থাকার অভিযোগ করছেন, সেই চার্জশিটেরই আরেকটি অংশ এদিন টুইট করেছেন কুণাল।

দিন কয়েক আগেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) দাবি করেছেন, কয়লা পাচার কাণ্ড আসলে একটি বড়সড় চক্র। গুরুপদ মাঝির নাম চার্জশিটে উল্লেখ আছে। দুর্নীতির মোট অঙ্ক ২ হাজার ৪০০ কোটি টাকা। তার মধ্যে ১ হাজার কোটি টাকা রাজ্যের প্রভাবশালী এক রাজনীতিকের কাছে গিয়েছে। ওই প্রভাবশালী ব্যক্তি কে সেটা স্পষ্ট না করলেও তাঁর বর্ণনা দিতে গিয়ে শুভেন্দু দাবি করেছেন, তিনি নাকি রাজ্য প্রশাসনের অন্যতম নিয়ন্ত্রক।

[আরও পড়ুন: ‘কাতারকে কড়া বার্তা দেবে ভারত’, জাকির নায়কের বক্তৃতার বিরোধিতায় সরব কেন্দ্রীয় মন্ত্রী]

তৃণমূল অবশ্য শুরু থেকেই দাবি করে আসছে বিজেপি সিবিআইকে (CBI) নিয়ন্ত্রণ করছে। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে চার্জশিটে কয়েকটি লাইন ঢুকিয়ে দেওয়া হয়েছে বলেও দাবি করেছিল তৃণমূল। এবার শাসকদলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ শুভেন্দু যে চার্জশিটকে হাতিয়ার করে আক্রমণ শানাচ্ছেন, সেই চার্জশিটেরই আরেকটি অংশ তুলে ধরে টুইট করলেন। কুণালের টুইটে কয়লা পাচারের অন্যতম অভিযুক্ত অনুপ মাজির বয়ানের একটি অংশ তুলে ধরা হয়েছে। যাতে অনুপ মাজি স্পষ্ট দাবি করেছেন, বিনয় মিশ্র তাঁকে AB’র নাম নিয়ে ভয় দেখাত বটে, কিন্তু তিনি AB নামের কারও সঙ্গে কখনও সরাসরি তার কোনও কথা হয়নি। এমনকী AB’র কোনও প্রতিনিধি বা তার সেক্রেটারির সঙ্গেও সরাসরি তাঁর কোনও কথা হয়নি।

[আরও পড়ুন: শাহরুখের ছবির গান ব্যবহার করে শ্রদ্ধা খুন নিয়ে ভিডিও! নেটিজেনদের রোষানলে ইনস্টাগ্রাম স্টার]

টুইটে কুণাল ঘোষ দাবি করেছেন, স্রেফ তৃণমূলকে বদনাম করার জন্য তথাকথিত চার্জশিটের একটি অংশ উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছড়িয়ে দেওয়া হচ্ছে। চার্জশিটের একটি অংশ দেখানো হচ্ছে, বাকি অংশ দেখানো হচ্ছে না। আজ আমি পুরো অংশ তুলে দিলাম। এতেই ওদের উদ্দেশ্য প্রমাণিত হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে