BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শহরবাসীকে সচেতন করতে এবার মাইক হাতে স্বয়ং মুখ্যমন্ত্রী, রাস্তায় গাড়িতে বসেই প্রচার

Published by: Sucheta Sengupta |    Posted: April 21, 2020 5:07 pm|    Updated: April 21, 2020 5:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় শুধু নবান্ন থেকে নিয়ম-নির্দেশ জারি করেই বসে থাকেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজে পথে নেমে মাস্ক বিলি করেছেন, রাস্তায় চক দিয়ে এঁকে বুঝিয়েছেন সোশ্যাল ডিসট্যান্সিং। এবার তিনি রাস্তায় বেরিয়ে মাইকিং করলেন, পুলিশের মতোই। মঙ্গলবার বিকেলে রাজাবাজার ও পার্কসার্কাস এলাকায় গাড়িতে বসেই চলল মাইকিং। লকডাউন সফল করার বার্তা দিলেন সকলকে।

Mamata-miking1

এই চোরা সংঘাতের আবহেই মঙ্গলবার বিকেলে রাজবাজার এলাকায় পৌঁছে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গাড়িতে বসেই মাইক হাতে শুরু করলেন বার্তা দেওয়া। এলাকার জনবিন্যাসের কথা মাথায় রেখে হিন্দিতে বক্তব্য শুরু করলেন। সকলের কাছে তাঁর একটাই বক্তব্য, “লকডাউনে বাড়িতে থাকুন, কোথাও কোনওরকম অসুবিধা হলে, পুলিশ সবসময়ে সঙ্গে আছে। আপনাদের যে কোনও সমস্যায় পুলিশকে বলুন। তবে বাড়ি থেকে এখন কেউ বেরবেন না।”

[আরও পড়ুন: কোন আধারে রাজ্যে কেন্দ্রীয় দল, মোদি-শাহকে প্রশ্ন তৃণমূল সাংসদ ডেরেকের]

এরপর তিনি চলে যান পার্কসার্কাসে। সেখানেও একই বার্তা দেন। মুখ্যমন্ত্রী স্বয়ং মাইকিং করে তাঁদের সতর্ক করছেন, এই জানলা থেকে এই দৃশ্য আপ্লুত হয়ে পড়েন সেখানকার মহিলারা। কেউ হাত নেড়ে, কেউ হাততালি দিয়ে তাঁকে স্বাগত জানান। জানলা থেকেই তাঁর সঙ্গে কথা বলতে চান। মুখ্যমন্ত্রীও হাত নেড়েই সাড়া দেন তাঁদের ডাকে। মুখ্যমন্ত্রী বললেন, “সামাজিক দূরত্ব বজায় রাখতে হচ্ছে। তাই আপনাদের সঙ্গে দেখা করতে পাচ্ছি না। গাড়িতে বসেই আপনাদের সঙ্গে কথা বলতে হচ্ছে। তবে আপনারা সকলে ঘরে থাকুন, সুস্থ থাকুন। ভালভাবে খাওয়াদাওয়া করুন, চিন্তা করবেন না।”

[আরও পড়ুন: লকডাউনের প্রভাবে বন্ধ হতে পারে ৩০% রেস্তরাঁ, বিপুল ক্ষতিতে মাথায় হাত ব্যবসায়ীদের]

সচেতনতা প্রচারে মাইক হাতে পথে নেমে মুখ্যমন্ত্রীর সোজা রাজাবাজার আর পার্কসার্কাসে চলে যাওয়া নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা। অনেকের বক্তব্য, কেন্দ্রীয় প্রতিনিধি দলকে দেখে সতর্ক হয়েছে প্রশাসন। কয়েকটা জায়গায় লকডাউন সেভাবে মানা হচ্ছে না বলে তাঁরা অভিযোগ পেয়েছিলেন। এবার তাঁরা নিজেরা রাজ্যের পরিস্থিতি দেখতে আসায় মুখ্যমন্ত্রী নিজেই সকলকে সচেতন করে দিলেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement