BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বৃহস্পতিবার দলীয় সাংসদদের সঙ্গে ভারচুয়াল বৈঠক মমতার, বাজেট অধিবেশনের রণকৌশল নিয়ে আলোচনা

Published by: Subhajit Mandal |    Posted: January 26, 2022 8:33 pm|    Updated: January 26, 2022 8:45 pm

Mamata Banerjee to attend virtual meet with party MPs ahead of budget session | Sangbad Pratidin

ফাইল ছব

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদের বাজেট অধিবেশনের রণকৌশল ঠিক করতে বৃহস্পতিবার দলের সাংসদদের সঙ্গে বৈঠকে বসছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কালীঘাট থেকে ভারচুয়াল মাধ্যমেই দলীয় সাংসদদের সঙ্গে কথা বলবেন মমতা। দলের লোকসভা, রাজ্যসভা দুই কক্ষের সাংসদরাই উপস্থিত থাকবেন ওই বৈঠকে। 

আগামী ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman)। বাজেট অধিবেশন শুরু হচ্ছে তার একদিন আগেই। বাজেট অধিবেশনে কোন কোন ইস্যুতে সরব হবে তৃণমূল, বিজেপি বিরোধী রণকৌশল কী হবে, সবকিছু নিয়েই দলের সাংসদদের পাঠ দেবেন দলনেত্রী। সংসদের শীতকালীন অধিবেশনে একাধিক ইস্যুতে শাসক শিবিরকে কোণঠাসা করার চেষ্টা করেছে তৃণমূল কংগ্রেস (Congress)। কখনও অন্য বিরোধীদের সঙ্গে যৌথভাবে আবার কখনও নিজেদের মতো কর্মসূচি নিয়েছে এরাজ্যের শাসকদল। বাজেট অধিবেশনে দলের অবস্থান কী হবে, সেটাই স্পষ্ট করে দেবেন মমতা।

[আরও পড়ুন: ফিটনেস পরীক্ষায় পাশ রোহিত, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভারতীয় দলে একাধিক বদলের সম্ভাবনা]

সংসদের বাজেট অধিবেশনে কংগ্রেসের সঙ্গে তৃণমূলের কী সমীকরণ থাকে, সেটাও লক্ষনীয় ব্যপার। কারণ, শীতকালীন অধিবেশনে একাধিকবার দেখা গিয়েছে একই ইস্যুতে আলাদা আলাদা কর্মসূচি নিচ্ছে কংগ্রেস ও এরাজ্যের শাসকদল। সামনেই গোয়ার বিধানসভা নির্বাচন সেখানে সরাসরি লড়াই কংগ্রেস এবং তৃণমূলের (TMC)। তার ঠিক আগে বাজেট অধিবেশনেও কংগ্রেসের থেকে তৃণমূল দূরত্ব বজায় রাখার সিদ্ধান্ত নেবে, নাকি একসঙ্গেই বিজেপি বিরোধিতায় সরব হবে, সে সংক্রান্ত নির্দেশও বৃহস্পতিবার দলের সাংসদদের দিয়ে দিতে পারেন মমতা। এর পাশাপাশি ভোটমুখী পাঁচ রাজ্যে তৃণমূল কোন রণকৌশল নিয়ে এগোবে, সেটাও আলোচনা হতে পারে বৃহস্পতিবারের বৈঠকে।

[আরও পড়ুন: ‘প্রকাশ্যে অপ্রিয় আলোচনা পছন্দ করি না’, কোহলির ইস্তফা প্রসঙ্গে বিস্ফোরক শাস্ত্রী]

এদিকে, বৃহস্পতিবারই গোয়ার নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছে তৃণমূলের চার সদস্যের এক প্রতিনিধি দল। এরাজ্যের শাসকদলের অভিযোগ, গোয়ায় (Goa) তাঁদের প্রচারে বাধা দেওয়া হচ্ছে। দলীয় কার্যালয়ে হামলা চালাচ্ছে বিজেপি। কর্মীদের উপর হামলা চালানো হচ্ছে বলেও অভিযোগ ঘাসফুল শিবিরের। সৌগত রায়ের (Sougata Roy) নেতৃত্বে চার সাংসদের এক প্রতিনিধিদল নির্বাচন কমিশনের দ্বারস্থ হবে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে