BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফিটনেস পরীক্ষায় পাশ রোহিত, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভারতীয় দলে একাধিক বদলের সম্ভাবনা

Published by: Subhajit Mandal |    Posted: January 26, 2022 5:30 pm|    Updated: January 26, 2022 8:21 pm

Rohit Sharma clears fitness test ahead of selection meeting for West Indies series | Sangbad Pratidin

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন সাদা বলের সিরিজে প্রত্যাবর্তন ঘটতে চলেছে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma)। আগামী ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সীমিত ওভারের সিরিজ। প্রথমে তিনটে ওয়ানডে হবে আহমেদাবাদে। তার পর তিনটে টি-টোয়েন্টি হবে ইডেনে। এবং দলবল নিয়ে ইডেনে ক্যাপ্টেন রোহিতেই আসবেন।

বোর্ড সূত্রে বলা হচ্ছে, রোহিত এখন পুরোপুরি ফিট। বুধবারই এনসিএতে (NCA) তাঁর ফিটনেস পরীক্ষা করা হয়। তাতে সসম্মানে উতরে গিয়েছেন টিম ইন্ডিয়ার সাদাবলের অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজ শুরু হতে হতে সাত-সাড়ে সাত সপ্তাহের রিহ্যাব শেষ হয়ে যাবে হিটম্যানের। সুতরাং সীমিত ওভারের সিরিজে অধিনায়ক হিসাবে ফিরতে চলেছেন রোহিত।

[আরও পড়ুন: প্রথমবার বাবা হলেন যুবরাজ সিং, শুভেচ্ছার বন্যায় ভাসছেন তারকা দম্পতি]

আগামী দু’তিন দিনের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ (West Indies) সিরিজের দল নির্বাচনী বৈঠক হওয়ার কথা। যে বৈঠকে আরও তিনজনকে আলোচনা চলতে পারে। রবিচন্দ্রন অশ্বিন। ভুবনেশ্বর কুমার। আর হার্দিক পাণ্ডিয়া। সাদা বলের ক্রিকেটে অশ্বিনের প্রত্যাবর্তন দুর্ধর্ষ ভাবে হলেও সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সিরিজে একেবারেই ভাল বল করতে পারেননি অশ্বিন (Ravi Ashwin)। কিন্তু তিনি আরও একটা সিরিজ পাবেন। যদিও, তাঁর ফিটনেস নিয়ে প্রশ্ন থাকছে। ভুবনেশ্বর কুমার হয়তো আর সুযোগ পাবেন না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যাঁকে ভাল রকম নিষ্প্রভ মনে হয়েছে। হার্দিক পাণ্ডিয়া– তিনি ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ কিংবা শ্রীলঙ্কার বিরুদ্ধে টিমে ফিরতে পারেন।

[আরও পড়ুন: ‘প্রকাশ্যে অপ্রিয় আলোচনা পছন্দ করি না’, কোহলির ইস্তফা প্রসঙ্গে বিস্ফোরক শাস্ত্রী]

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাদ পড়ে গিয়েছিলেন হার্দিক (Hardik Pandya)। মাঝে ভেঙ্কটেশ আইয়ারকে খেলানো হচ্ছিল। কিন্তু নির্বাচকদের মনে হচ্ছে, ভেঙ্কটেশ এখনও তৈরি নন। তাই হার্দিকে দ্রুত ফিরে যাওয়া হতে পারে। হার্দিকের পাশাপাশি আরেকজন অলরাউন্ডারকে ফেরানো হতে পারে। তিনি ঋষি ধাওয়ান। ঋষি সম্প্রতি দুর্দান্ত ফর্ম দেখিয়েছেন ঘরোয়া ক্রিকেটে। তাই তাঁকে জাতীয় দলে ৬ বছর পর ফিরতে পারেন। সেক্ষেত্রে ভেঙ্কটেশ আইয়ারকে পুরোপুরি বসিয়ে দেওয়া হয় কিনা সেটাও দেখার। তরুণদের মধ্য প্রসিদ্ধ কৃষ্ণ এই সিরিজে থাকছেন। থাকছেন দীপক চাহার, শার্দূল ঠাকুরও। তবে, এই সিরিজে সিনিয়র পেসার বুমরাহকে বিশ্রাম দেওয়া হতে পারে। সেক্ষেত্রে দলে ফিরে আসতে পারেন মহম্মদ শামি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে