১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কেন্দ্রের ডাকা এনপিআর সংক্রান্ত বৈঠকে যাচ্ছেন না, ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Subhamay Mandal |    Posted: January 15, 2020 8:13 pm|    Updated: January 15, 2020 8:13 pm

Mamata Banerjee to skip NPR meeting called by Centre

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে CAA-NRC-NPR হতে দেবেন না বলে আগেই সুর চড়িয়েছিলেন মুখ্যমন্ত্রী। এবার কেন্দ্রের ডাকা এনপিআর সংক্রান্ত বৈঠকে যাবেন না বলে জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার ধর্মতলায় টিএমসিপির ধরনা মঞ্চ থেকে তাঁর ঘোষণা, আগামী ১৭ জানুয়ারি কেন্দ্রের ডাকা বৈঠকে অন্যান্য রাজ্যগুলির প্রতিনিধিরা গেলেও তিনি যাবেন না। এমনকি কোনও প্রতিনিধিও পাঠাবেন না বলেও সাফ জানিয়ে দিয়েছেন। এদিকে, এদিনই এনপিআর সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে কেন্দ্র। সেখানে প্রত্যেক রাজ্যে এনপিআরের কাজ শুরুর কথা উল্লেখ থাকলেও কেরল ও বাংলায় কাজ স্থগিত রাখতে বলা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার রাজ্যে দুদিনের সফরে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তখন রাজভবনে তাঁর সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। ২২ মিনিটের বৈঠকে রাজ্যের দাবিদাওয়া ছাড়াও CAA নিয়ে আলোচনা হয় দুজনের। মমতা প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন, সিএএ প্রত্যাহার করে নিতে। যদিও এই বৈঠক ঘিরে কটাক্ষ করে বিরোধীরা। বাম-কংগ্রেস একযোগে আক্রমণ করেন মমতা ও মোদিকে। তারপরেই কেন্দ্রের বিজ্ঞপ্তিতে কেরল ও বাংলার কথা উল্লেখ না থাকায় বাড়ছে জল্পনা। কংগ্রেস ইতিমধ্যেই এই নিয়ে সুর চড়িয়েছে। মমতা-মোদি বৈঠকের পরেই এনপিআরের বিজ্ঞপ্তিতে রাজ্যের নাম না থাকায় রাজনৈতিক ষড়যন্ত্র দেখছে বামেরাও।

এদিকে, এদিন মমতা ঘোষণা করেন কেন্দ্রের ডাকা তিনি যাচ্ছেন না। এনপিআর তিনি রাজ্যে হতে দেবেন না বলে আগে বহু জনসভায় বলেছিলেন। অন্য রাজ্যগুলির প্রতিনিধি গেলেও তিনি বা মন্ত্রিসভার কোনও সদস্য ১৭ জানুয়ারির বৈঠকে যাচ্ছেন না বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: যাদবপুরের পর কলকাতা বিশ্ববিদ্যালয়, সমাবর্তনে রাজ্যপালের উপস্থিতিতে ‘না’ পড়ুয়াদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement