২৮ আশ্বিন  ১৪২৬  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্য বিধানসভায় বিজেপির পরিষদীয় দলনেতা হচ্ছেন মনোজ টিগগা। আলিপুরদুয়ারের মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গা। বৃহস্পতিবার বিজেপির ছয় বিধায়কদের নিয়ে বৈঠক হয়। সেখানেই সর্বসম্মতিক্রমে মনোজের নাম ঠিক হয়েছে। দিল্লিতে চূড়ান্ত সিলমোহরের জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে তাঁর নাম। এমনটাই খবর বিজেপি সূত্রে।

Manoj
মনোজ টিগগা

[আরও পড়ুন: মেট্রোয় ফের আত্মহত্যার চেষ্টা, সকালের ব্যস্ত সময়ে ব্যাহত পরিষেবা]

অন্যদিকে, বিধানসভার বিজেপির চিফ হুইপ হচ্ছেন বিধায়ক স্বাধীন সরকার। স্বাধীন সরকার মালদহের বৈষ্ণবনগরের বিধায়ক। দলের তরফ থেকে বিধানসভাতে দলের সমন্বয় রক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্য বিজেপির সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদারকে। কাল থেকে রাজ্য বিধানসভাতে শুরু হচ্ছে অধিবেশন। আইনশৃঙ্খলা-সহ ভোট-পরবর্তী সন্ত্রাসের মতো বিভিন্ন ইস্যুতে শাসকদলের বিরুদ্ধে অধিবেশনের শুরু থেকেই সরব হওয়ার পরিকল্পনা নিয়েছে গেরুয়া শিবির। এখন বিজেপির বিধায়ক সংখ্যা ৬ জন। অন্য দল থেকে এসেছেন আরও সাতজন।

Swadhin-
স্বাধীন সরকার

[আরও পড়ুন: ‘ইভিএম নয়, পুরভোট হবে ব্যালটে’, কারচুপির অভিযোগ তুলে ঘোষণা মমতার]

২০১৬ বিধানসভায় বিজেপি মোট ৩ টি আসনে জিতেছিল। মাদারিহাট থেকে জিতেছিলেন মনোজ টিগ্গা। বৈষ্ণবনগর থেকে জেতেন স্বাধীন সরকার। খড়গপুর থেকে জেতেন দিলীপ ঘোষ। দিলীপবাবু আপাতত মেদিনীপুরের সাংসদ। লোকসভা নির্বাচনের সময়েই উপনির্বাচনে চারটি আসনে জয় পায় বিজেপি। ভাটপাড়ায় জেতেন অর্জুন সিংয়ের ছেলে পবন সিং, দার্জিলিঙে জিএনএলএফের সমর্থনে জয় পান নীরজ জিম্বা, হবিবপুরে জেতেন জোয়েল মুর্মু, কৃষাণগঞ্জে আশিস বিশ্বাস জয় পান। খাতায় কলমে তাই বিজেপির বিধায়ক সংখ্যা এখন ৬।  এদিকে, অন্য দল থেকে ইতিমধ্যেই বিজেপিতে যোগ দিয়েছেন বীজপুরের শুভ্রাংশু রায়, নোয়াপাড়ার সুনীল সিং, বনগাঁ উত্তরের বিশ্বজিত দাস, বিষ্ণুপুরের তুষারকান্তি ভট্টাচার্য, বাগদার দুলালচন্দ্র বর, লাভপুরের মণিরুল ইসলাম এবং হেমতাবাদের দেবেন্দ্র রায়। তাই বকলমে রাজ্য বিজেপির বিধায়ক সংখ্যা এখন ১৩। তবে, সরকারিভাবে এই ৭ জন বিধায়ক এখনও তৃণমূলেই রয়েছেন। রাজ্যের আরও ৩ আসনে উপনির্বাচন রয়েছে। গেরুয়া শিবির তাঁর মধ্যে অন্তত ২ টি আসন জয়ের ব্যপারে আশাবাদী।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং