১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

নব্যেন্দু হাজরা: ফের বিপত্তি মেট্রোয়। আবারও সমস্যা দেখা দিল দরজায়। ময়দান স্টেশন থেকে ট্রেন ছাড়ার সময় বন্ধ হল না দরজা। তবে এবার কিন্তু দরজা খোলা রেখে ছুটল না ট্রেন। বরং ময়দান স্টেশনেই যাত্রীদের নামিয়ে ট্রেন খালি করে দেওয়া হয়। সেটি পাঠানো হয় কারশেডে। গোটা ঘটনায় মিনিট ২০-র বেশি সময় ধরে ব্যাহত ছিল মেট্রো চলাচল।

শুক্রবার সকাল ৯টা ৫২মিনিটের মেট্রোয় ঘটনাটি ঘটে। ট্রেনটি দমদমের দিকে যাচ্ছিল। ময়দান স্টেশনে ট্রেন থামার পর যাত্রীদের ওঠানামা সহজাতভাবেই সম্পন্ন হয়। কিন্তু তারপরই দেখা দেয় বিপত্তি। হাজার চেষ্টা করেও বন্ধ হল না মেট্রোর দরজা। ফলে স্টেশনেই কিছুক্ষণ আটকে রইল ট্রেন। চেষ্টায় যখন শেষমেশ কোনও ফল হল না, তখন ১০টা ১০ মিনিট নাগাদ যাত্রীদের নামিয়ে ট্রেনটি পাঠিয়ে দেওয়া হয় টালিগঞ্জের কারশেডে। সেখানে রেক পরীক্ষা করে দেখা হবে। গোটা ঘটনায় ২০ মিনিটেরও বেশি সময় ধরে বিঘ্নিত হয় মেট্রো চলাচল। অফিসটাইমে এমন ঘটনা ঘটায় ভোগান্তির শিকার হন নিত্যযাত্রীরাও।

[ আরও পড়ুন: আটকানো গিয়েছে ধস, অবশেষে স্থিতাবস্থায় বউবাজার ]

কিছুদিন আগে দরজা খোলা রেখেই ছুটেছিল মেট্রো। দমদম কারশেড থেকে স্টেশনে ঢোকার পরেই ট্রেনে হুড়মুড়িয়ে উঠে পড়েন যাত্রীরা৷ কিন্তু গেট বন্ধের সময় ধরা পড়ে যান্ত্রিক ত্রুটি৷ দেখা যায়, পাঁচ নম্বর রেকের একটি দরজা বন্ধ করা যাচ্ছে না৷ মেট্রোর কর্মী ও টেকশিয়ানদের অনেক চেষ্টাতেও, সেই ত্রুটি ঠিক হয় না৷ এরপরই ওই রেকের মধ্যে আরপিএফ জওয়ানদের মোতায়েন করা হয়৷ এবং তাঁদের নিরাপত্তায় রেকটি ছাড়ে মেট্রো কর্তৃপক্ষ৷ ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা তৈরি হয় যাত্রীদের একাংশের মধ্যে৷ এরপর যতীন দাস পার্ক মেট্রো স্টেশনেও ঠিক একই ঘটনা ঘটেছিল। সেবারও স্টেশনে যাত্রীদের ওঠানামার পর বন্ধ হয়নি মেট্রোর দরজা। ঘটনায় বেশ কিছুক্ষণ বিঘ্নিত হয় মেট্রো চলাচল। একের পর এক এভাবে মেট্রো নিয়ে সমস্যা হওয়ায় প্রশ্ন উঠছে কর্তৃপক্ষের বিরুদ্ধে। স্বাভাবিকভাবেই নিত্যযাত্রীরা মেট্রোয় ওঠা নিয়ে এখন আতঙ্কে ভুগছেন।   

[ আরও পড়ুন: মৃত বিজেপি কর্মীদের আত্মার শান্তি কামনায় মহালয়ায় তর্পণ করবেন জেপি নাড্ডা! ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং