BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দু’বার তলবেও হাজিরা দেননি, নূপুর শর্মার বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিস কলকাতা পুলিশের

Published by: Subhajit Mandal |    Posted: July 2, 2022 3:56 pm|    Updated: July 2, 2022 3:58 pm

Prophet Row: Kolkata police issues lookout notice against Nupur Sharma | Sangbad Pratidin

অর্ণব আইচ: নূপুর শর্মার বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিস জারি করল কলকাতা পুলিশ। নারকেলডাঙা ও আমহার্স্ট স্ট্রিট থানা অন্তত দু’বার তলব করার পরও তিনি জেরা এড়িয়েছেন। যার জেরে এবার বহিষ্কৃত বিজেপি নেত্রীর বিরুদ্ধে লুক আউট নোটিস জারির সিদ্ধান্ত নিয়েছে লালবাজার।
পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে নূপুর শর্মার বিরুদ্ধে নারকেলডাঙা থানায় এফআইআর (FIR) দায়ের করেছিলেন জনৈক ব্যক্তি। তার ভিত্তিতে গত ২০ জুন তাঁকে হাজিরার জন্য সমন পাঠানো হয়। কিন্তু নুপূর শর্মা নিরাপত্তা ইস্যু তুলে চার সপ্তাহ সময় চান। ই-মেল পাঠিয়ে তিনি জানান, সুরক্ষা নিয়ে চিন্তিত, চার সপ্তাহ সময় দেওয়া হোক। চার সপ্তাহ বাদে ফের সমন পাঠানো হয় তাঁকে। কিন্তু এবারেও তিনি হাজিরা এড়িয়ে যান। একইভাবে আমহার্স্ট স্ট্রিট থানাও বার দু’য়েক তলব করে বহিষ্কৃত বিজেপি নেত্রীকে। সেই হাজিরাও এড়িয়ে যান তিনি।

[আরও পড়ুন: পুরকে নিয়ে করা মন্তব্য ফেরাতে হবে সুপ্রিম কোর্টকে, শীর্ষ আদালতে দায়ের পালটা পিটিশন]

আসলে হজরত মহম্মদকে (Hazrat Muhammad) নিয়ে নূপুরের বিতর্কিত মন্তব্যের জেরে গত মাসে বাংলার বিভিন্ন জেলায় বিক্ষোভ-অবরোধ হয়। রীতিমতো হিংসা ছড়িয়ে যায় বিভিন্ন এলাকায়। যার জেরে বিভিন্ন শহরের একাধিক থানায় নূপুরের (Nupur Sharma) বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। পুলিশ সূত্রের খবর, শুধু কলকাতার বিভিন্ন থানায় অন্তত দশটি মামলা দায়ের হয়েছে বহিষ্কৃত বিজেপি নেত্রীর বিরুদ্ধে। সেই মামলাগুলির তদন্তের জন্য তাঁকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। সেকারণেই তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়েছে। নূপুরের বিরুদ্ধে দেশের একাধিক রাজ্যে মামলা দায়ের হলেও সেভাবে কোনও রাজ্যের পুলিশই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। কলকাতা পুলিশই প্রথম নূপুরের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল।

[আরও পড়ুন: জুবেইরের বিরুদ্ধে আরও তিন অভিযোগ দিল্লি পুলিশের, বিদেশি অনুদান আইনেও মামলা]

উল্লেখ্য, পয়গম্বর ইস্যুতে বিধানসভায় নূপুর শর্মার বিরুদ্ধে নিন্দাপ্রস্তাবও পাশ হয়েছে। তাঁর বিতর্কিত মন্তব্যের জেরে সম্প্রীতি নষ্ট হচ্ছে, কিন্তু বাংলা সবসময় শান্তির পক্ষে। এই মর্মেই রাজ্য বিধানসভায় নিন্দাপ্রস্তাব পেশ নয়। যা সকলের সমর্থনে পাশ হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে