BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

SSC Scam: এসএসসি দুর্নীতি মামলায় এবার ‘বেআইনি আর্থিক লেনদেনে’ নজর ইডির, চাওয়া হল নথি

Published by: Sucheta Sengupta |    Posted: May 27, 2022 10:30 am|    Updated: May 27, 2022 10:46 am

SSC Scam: ED from Delhi writes letter to CBI, Kolkata for the documents regarding this scam to investigate separately | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআইয়ের এবার ইডির নজরে এসএসসি দুর্নীতি (SSC Scam) মামলা। নিয়োগের সময়ে কোথায় কী বেআইনি আর্থিক লেনদেন হয়েছে, তার যাবতীয় তথ্য চেয়ে পাঠাল দিল্লির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। সূত্রের খবর, এই মামলায় দায়ের হওয়া চারটি এফআইআরের কপি এবং এতদিন ধরে সিবিআই তদন্তে উঠে আসা যাবতীয় তথ্য রিপোর্ট আকারে পেশ করতে হবে ইডি আধিকারিকদের কাছে।

প্রসঙ্গত, এসএসসি নিয়োগে ব্যাপক দুর্নীতি হয়েছে, বড়সড় কেলেঙ্কারির অভিযোগে কলকাতা হাই কোর্টে (Calcutta HC) একাধিক মামলা দায়ের হয়েছে। তাতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে সিবিআই তলবের মুখে পড়তে হয়েছে। স্বয়ং মন্ত্রীর মেয়ের চাকরির নিয়োগে বিস্তর গড়মিল মেলায় তাঁর চাকরি খোয়া গিয়েছে। বেতন ফেরানোর নির্দেশ দিয়েছে উচ্চ আদালত। সবমিলিয়ে, নিয়োগ দুর্নীতির জল গড়িয়েছে বহুদূর।

[আরও পড়ুন: ‘বিদিশা আত্মহত্যার ইঙ্গিত দিলেও বান্ধবীরা বাড়িতে জানায়নি কেন?’, প্রশ্ন ‘প্রেমিক’ অনুভবের]

সিবিআই (CBI) এই মামলার কিনারায় কাজ করার সঙ্গে সঙ্গেই এবার ইডিও নামল আসরে। ইডি সূত্রে খবর, এই মামলায় কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। আর সেই কারণেই সিবিআই তদন্তের যাবতীয় নথি চেয়ে পাঠালেন ইডি আধিকারিকরা। জানান গিয়েছে, কলকাতায় সিবিআই দপ্তরে চিঠি পাঠিয়ে চারটি মামলার এফআইআর ও যাবতীয় নথি চেয়েছে দিল্লিতে ইডির সদর দপ্তর। 

[আরও পড়ুন: আজমেঢ়ের বিখ্যাত খাজা মইনুদ্দিন চিস্তির দরগাও আসলে মন্দির! দাবি হিন্দু সংঠনের]

জানা গিয়েছে, এসব নথিপত্র খতিয়ে দেখে ইডি আলাদা করে এসএসসির বিরুদ্ধে মামলা করতে পারে। আর্থিক দুর্নীতির অভিযোগ দায়ের হতে পারে সেই মামলা। কোটি কোটি টাকা কোথায়, কীভাবে, কে বা কারা আত্মসাৎ করেছে, তার হদিশ বের করতে তৎপরতা দেখাল ইডি। ফলে রাজ্যে স্কুল শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় এবার জোড়া চাপ কেন্দ্রীয় সংস্থার। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে