৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা মোকাবিলায় তৈরি কলকাতার আরও এক হাসপাতাল, SSKM-এ চালু হবে ওয়ার্ড

Published by: Sucheta Sengupta |    Posted: March 7, 2020 7:27 pm|    Updated: March 7, 2020 7:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেলেঘাটা আইডি’র পর এবার কলকাতার আরও এক সরকারি হাসপাতালে নোভেল করোনা ভাইরাস বা COVID-19 পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, এসএসকেএম হাসপাতালে যাবতীয় পরিকাঠামো তৈরি। কিটস পেলেই শুরু হয়ে যাবে পরীক্ষা এবং চিকিৎসা। আর তা চালু হলেই বেলেঘাটা আইডি এবং নাইসেডের পর আরও এক সরকারি হাসপাতালে করোনা ভাইরাস নির্ণয়ের কাজ শুরু করা যাবে। ফলে চাপ কমছে বেলেঘাটা আইডি’র।

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে শুক্রবারই নবান্নে জরুরি বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। সমস্ত রিপোর্ট খতিয়ে দেখে তিনি আশ্বস্ত করেন যে রাজ্যে এখনও কারও শরীরের করোনা ভাইরাসের নমুনা মেলেনি। তা সত্ত্বেও প্রয়োজনীয় সাবধানতা অবলম্বন করার পরামর্শও তিনি দিয়েছেন। পাশাপাশি জেলা হাসপাতালগুলিকে পরিকাঠামো তৈরি-সহ প্রস্তুত থাকার নির্দেশও দেন মুখ্যমন্ত্রী। সেইমতো শুক্রবার সন্ধেবেলাই জরুরি বৈঠক করে পশ্চিম মেদিনীপুর জেলা হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে। বর্ধমান মেডিক্যাল কলেজেও প্রস্ততি সারা। এবার কলকাতার বুকে এসএসকেএম হাসপাতাল করোনার নির্ণায়ক পরীক্ষার জন্য প্রস্তুত হয়ে গেল। স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, COVID-19 পরীক্ষার পাশাপাশি প্রয়োজনে সন্দেহভাজনদের আইসোলেশনে পর্যবেক্ষণে রাখার জন্য প্রয়োজনীয় পরিকাঠামোও তৈরি। কয়েকদিনের মধ্যে চালু হয়ে যাবে ওয়ার্ড।

[আরও পড়ুন: রবীন্দ্রভারতী কাণ্ডে তদন্ত কমিটি গঠন লালবাজারের, ছবির সত্যতা যাচাইয়ে সাইবার বিশেষজ্ঞরা]

এই মুহূর্তে দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪। শনিবারই ওমান এবং ইরান থেকে ফেরা দু’জনের শরীরে ধরা পড়েছে এই মারণ জীবাণু। তাঁরা যথাক্রমে তামিলনাডু এবং লাদাখের বাসিন্দা। এরাজ্যে এখনও কেউ নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত না হলেও, বিভিন্ন জেলায় বিদেশ ফেরত বেশ কয়েকজনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। কারও সর্দি-কাশি, জ্বর নিয়ে কোনও সন্দেহ হলে, তিনি যেন পরীক্ষা করিয়ে নেন। আর তার জন্য প্রথমে বেলেঘাটা আইডি এবং তারপরে নাইসেডে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। এবার তৈরি হয়ে গেল এসএসকেএম-এর মতো বড়সড় পরিকাঠামো যুক্ত হাসপাতালটিও। এখন অপেক্ষা, কত দ্রুত এই হাসপাতালে চালু হয় করোনা পরীক্ষা এবং চিকিৎসার ব্যবস্থা।

[আরও পড়ুন: শোভনের গড়ে ভরসা রত্না, পুরভোটে প্রচারের দায়িত্ব দিল তৃণমূল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement