৩০ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

স্টাফ রিপোর্টার :  রাজ্যজুড়ে আইনজীবীদের কর্মবিরতি স্থগিত রেখে দ্রুত কাজে যোগ দেওয়ার আবেদন জানাল রাজ্য বার কাউন্সিল। সেক্ষেত্রে শনিবার থেকেই কাজে যোগ দিতে পারেন আইনজীবীরা। আগামী সেপ্টেম্বর মাস পর্যন্ত  আইনজীবীদের কর্মবিরতি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে কাউন্সিল। সাধারণ মানুষ প্রায় একমাস ধরে চলা এই কর্মবিরতিতে মারাত্মক দুর্ভোগে পড়েছিলেন।

[আরও পড়ুন: ইমাম ভাতা নিয়ে সমালোচনার জবাব, পুরোহিতদের জন্য আর্থিক সাহায্য পুরসভার]

প্রতিদিন বিচারের আশায় আদালত চত্বরে এসেও ফিরে যেতে হচ্ছিল দূর-দূরান্ত থেকে আসা মানুষদের। এঁদের কথা মাথায় রেখে ভোট মিটতেই আইনজীবীদের  কাজে যোগ দেওয়ার আবেদন করল রাজ্য বার কাউন্সিল। জারি করা হয়েছে বিজ্ঞপ্তি। কাউন্সিল চাইছে, যত দ্রুত সম্ভব আইনজীবীরা কাজে যোগ দিন। কাউন্সিলের কর্মসমিতির সদস্য বৈশ্বানর চট্টোপাধ্যায়  বলেছেন, ‘মানুষের দুর্ভোগের কথা মাথায় রেখেই আমরা সেপ্টেম্বর মাস পর্যন্ত কর্মবিরতি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি। সেই মর্মে প্রক্রিয়া নেওয়া হয়েছে। আইনজীবীদের কাছে আবেদনও করা হচ্ছে।”

হাওড়া আদালতে আইনজীবীদের মারধরের ঘটনার প্রেক্ষিতে গত এপ্রিল মাসের ২৪ তারিখ থেকে রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হয়। প্রায় এক মাস ধরে রাজ্যের সমস্ত আদালতে কাজ বন্ধ করে রেখে দিয়েছেন আইনজীবীরা। কাজ বন্ধ হাই কোর্ট ও নিম্ন আদালতেও। বন্ধ এফিডেভিট, নোটারির মতো পরিষেবাও। আদালতে গিয়ে প্রতিদিন ফিরে যেতে হচ্ছে  বিচারপ্রার্থীরা। আইনজীবীদের দাবি ছিল, হাওড়ার ঘটনায় দোষীদের শাস্তি দিতে হবে। শাস্তি না হলে ও দাবি না মানলে কর্মবিরতি চালিয়ে যাওয়ার পক্ষে ছিলেন আন্দোলনকারীদের একটি অংশই। যদিও শেষপর্যন্ত সাধারণ মানুষের ভোগান্তির কথা চিন্তা করেই কর্মবিরতি স্থগিত রাখার সিদ্ধান্ত নিল রাজ্য বার অ্যাসোসিয়েশন।

[আরও পড়ুন: গরমে সংকট মেটাতে পুরসভার নয়া উদ্যোগ,চাহিদামতো বাড়তি জল সরবরাহ শহরে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং