৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ব্যুরো: সন্দেশখালিতে দলের কর্মীদের খুনের অভিযোগে এবার লালবাজার অভিযান কর্মসূচি ঘোষণা করল রাজ্য বিজেপি। ১২ জুন এই কর্মসূচিতে শামিল হবেন শান্তনু ঠাকুর, জগন্নাথ সরকারের মতো দলের বেশ কয়েকজন সাংসদ। এদিকে রবিবার বিজেপির অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল সেন্ট্রাল অ্যাভিনিউ। তবে শুধু কলকাতাই নয়, এদিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেও পথ অবরোধ করে বিক্ষোভ দেখান গেরুয়া শিবিরের কর্মী-সমর্থকরা।

[আরও পড়ুন: সন্দেশখালির ঘটনায় তৎপর স্বরাষ্ট্র মন্ত্রক, অমিত শাহকে রিপোর্ট দিলেন মুকুল রায়]

বসিরহাটের সন্দেশখালির ন্যাজাটে সংঘর্ষের ঘটনায় সরগরম রাজ্য রাজনীতি। ঘটনার আঁচ পৌঁছে গিয়েছে দিল্লিতেও। দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের কাছে ঘটনার রিপোর্ট পেশ করেছেন বিজেপি নেতা মুকুল রায়। এরইমধ্যে আবার রাজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে করতে দিল্লি উড়ে গেলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। বৈঠক হবে সোমবার। রাজভবন সূত্রে খবর, সন্দেশখালির সংঘর্ষ নিয়ে বিভিন্ন সূত্র মারফৎ বিস্তারিত তথ্য সংগ্রহ করেছেন রাজ্যপাল। বৈঠকে প্রধানমন্ত্রীর হাতে সেই তথ্য তিনি তুলে দিতে পারেন বলে শোনা যাচ্ছে। বসে নেই রাজ্য বিজেপির নেতারাও।

রবিবার সকালে বসিরহাট হাসপাতালে যায় বঙ্গ বিজেপির এক প্রতিনিধিদল। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় এক ঘণ্টা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান দলের কর্মী-সমর্থকরাও। বিজেপির অবরোধ-বিক্ষোভে রণক্ষেত্রের চেহারা নেয় সেন্ট্রাল অ্যাভিনিউ। মুখ্যমন্ত্রীর কুশপুতুল দাহ করেন বিক্ষোভকারীরা। বাধা দিলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিজেপি কর্মীরা। শেষপর্যন্ত অবশ্য তাঁদের রাস্তা থেকে সরিয়ে দেয় পুলিশ। আটক করা হয়েছে বেশ কয়েকজনকে। শুধু কলকাতাতেই নয়, রবিবার দুপুরে উত্তর ২৪ পরগনার নৈহাটি, জগদ্দল, বারাকপুরে পথ অবরোধ করেন বিজেপি কর্মী-সমর্থকরা। পথ অবরোধ হয় অশোকনগরের বিল্ডিং মোড় ও দত্তপুকুরেও। জঙ্গলমহলের বাঁকুড়া শহর ও জেলার বিভিন্ন প্রান্তেও মুখে কালো কাপড় বেঁধে বিক্ষোভে শামিল হন বিজেপি কর্মীরা। বাদ ছিল না উত্তরবঙ্গের শিলিগুড়িও।

শনিবার বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠে উত্তর ২৪ পরগনার সন্দেশখালির ন্যাজাট। সংঘর্ষে কমপক্ষে ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হামলায় দলের তিনজন কর্মী মারা গিয়েছেন। নিখোঁজ আরও অনেকে। উলটোদিকে বিজেপির বিরুদ্ধে দলের এক কর্মী খুনের অভিযোগ তুলেছে তৃণমূলও। এদিকে পুলিশের বক্তব্য, সন্দেশখালিতে মারা গিয়েছেন তিনজন। মৃতদের মধ্যে দু’জন বিজেপি কর্মী, আর একজন তৃণমূলকর্মী। 

[আরও পড়ুন: সোমবার দিল্লিতে রাজ্যপাল-প্রধানমন্ত্রী সাক্ষাৎ, সন্দেশখালি নিয়ে আলোচনার সম্ভাবনা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং