BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কালবৈশাখীতে শহরে গাছ পড়ে জখম ৩, বিপর্যস্ত রেল চলাচল

Published by: Bishakha Pal |    Posted: May 25, 2019 9:22 pm|    Updated: May 25, 2019 9:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবহাওয়া দপ্তর পূর্বাভাস আগেই দিয়েছিল। জানিয়েছিল, শনিবার বিকেলে ফের কালবৈশাখী দেখবে শহর কলকাতা। ছিল বৃষ্টির পূর্বাভাসও। সম্ভাবনা সত্যি করে গোধূলিবেলায় ঝড় উঠল কলকাতায়। ভিজল তিলোত্তমা। কিন্তু এই ঝড়বৃষ্টির কারণে বিপর্যস্ত হয়ে পড়ল যানচলাচল। সড়কপথে তো বটেই, রেলপথেও সমস্যায় পড়লেন সাধারণ মানুষ।

ঝড়বৃষ্টির ফলে শিয়ালদহ ও হাওড়া শাখার ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়েছে। রেল সূত্রে জানা গিয়েছে, ঝড়ের কারণে ধীরে চলছে ট্রেন। দুর্ঘটনা এড়াতেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে খবর। এদিকে সল্টলেক, যশোর রোড, সেন্ট্রাল অ্যাভিনিউতে গাছ ভেঙে পড়েছে। মানিকতলায় গাছ ভেঙে জখম হয়েছেন তিনজন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে।

[ আরও পড়ুন: কোচবিহারে ‘গদ্দার’ কে? প্রশ্ন উঠেছে তৃণমূলের অন্দরে ]

আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল, শনিবার বিকেলের মধ্যেই রাজ্যের বেশ কয়েকটি জেলায় ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত পুরুলিয়া ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানায় হাওয়া অফিস৷ তবে, কলকাতায় বৃষ্টি হবে কি না, সে বিষয়ে কোনও আভাস পাওয়া যায়নি। কিন্তু বিকেলের বৃষ্টিতে শান্তি ফিরেছে শহরে।

প্রসঙ্গত, মরশুমের শুরু থেকেই এবছর দাপটের সঙ্গে ব্যাটিং করছে গ্রীষ্ম৷ ক্রমশই উর্ধ্বমুখী হয়েছে তাপমাত্রা। এপ্রিলের শুরুতেই ৪০ ডিগ্রির কাছাকাছি ঘোরাফেরা করেছে পারদ৷ সকাল থেকেই চড়া হয়েছে রোদ৷ বাতাসের আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় গলদঘর্ম অবস্থা আমজনতার৷ পথে বেরিয়ে গন্তব্যে পৌঁছাতে নাজেহাল হতে হয়েছে সকলকে। তারই মাঝে এই বৃষ্টি আপাতত স্বস্তি দিচ্ছে। তবে সুখবরও রয়েছে রাজ্যবাসীর জন্য। চলতি বছর ৪ জুন কেরলে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু প্রবেশ করার কথা। সবকিছু ঠিকঠাক থাকলে কেরলে ঢোকার সাতদিন পরে এ রাজ্যে ঢোকার কথা বর্ষার।

[ আরও পড়ুন: সিনেমা হলে নাবালিকাকে ধর্ষণ! নির্ভয়া কাণ্ডের ছায়া বনগাঁয় ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement