৯ জ্যৈষ্ঠ  ১৪২৬  শুক্রবার ২৪ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বস্তির বৃষ্টিতে গতকালই ভেসেছিল শহর। সেই স্বস্তি বজায় থাকবে আজ, মঙ্গলবারও। আবহাওয়া দপ্তরের তরফে এই সুখবর জানানো হয়েছে। আজ বিকেলেও ঝেনড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ও আগামী ২৪ ঘণ্টা উত্তরবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

ঘূর্ণিঝড় ফণী কলকাতার গা ঘেঁষে চলে যাওয়ার পর পর থেকে পারদ ক্রমশ চড়ছে। গোদের উপর বিষফোঁড়ার মতো ছিল আর্দ্রতা। দুইয়ের মিশে খাবি খাচ্ছিলেন রাজ্যবাসী। তার উপর আবার মেঘমুক্ত ছিল আকাশ। কিন্তু সোমবারের বিকেল স্বস্তি দেয় শহরবাসীকে। মে মাসের প্রথম কালবৈশাখী ছিল এদিন। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সর্বত্রই বৃষ্টি আসে ঝেঁপে। সেই সঙ্গে চলে ঝড়। হাওয়ার বেগ ছিল ঘণ্টায় প্রায় ৫০ কিলোমিটার। একাধিক জেলায় উপড়ে যায় গাছ, ভেঙে পড়ে বিদ্যুতের খুঁটি। ঝড়বৃষ্টি তাণ্ডব চালানোর পর বীরভূমের প্রান্তিক স্টেশন থেকে খবর আসে সেখানে ছিঁড়ে গিয়েছে তার। ফলে ব্যাহত হয় রেল পরিষেবা।

[ আরও পড়ুন: বাঘমুন্ডিতে তৃণমূল কর্মীর বাড়িতে বোমা বিস্ফোরণ, গুরুতর জখম এক শিশু ]

শুধু প্রান্তিক স্টেশনই নয়। ওভারহেডের তার ছিঁড়ে যায় খড়গপুর-বালাসোর স্টেশনের মাঝেও। ফলে বিভিন্ন স্টেশনে আটকে পড়ে ট্রেন। করমণ্ডল এক্সপ্রেস, চেন্নাই মেল, উৎকল এক্সপ্রেস, ধৌলি এক্সপ্রেস, কলিঙ্গ এক্সপ্রেস, ফলকনুমা এক্সপ্রেসের মতো বহু ট্রেন এখনও আটকে রয়েছে। রেল সূত্রে জানানো হয়েছে, মেরামতির কাজ প্রায় শেষের দিকে। কাজ শেষ হলেই স্বাভাবিক হয়ে যাবে পরিষেবা।

তবে গতকালের বৃষ্টি থেমে যায় রাত বাড়ার আগেই। মঙ্গলবার সকাল থেকে ফের স্বমহিমায় ফেরে দাবদাহ। কিন্তু আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী আজও গরমের স্থায়িত্ব বেশিক্ষণের নয়। বড়জোর বিকেল পর্যন্ত অস্বস্তিতে রাখবে আবহাওয়া। বিকেলের দিকে ফের আসবে ঝড়। কারণ বিহার ও ঝাড়খণ্ডে রয়েছে একট ঘূর্ণাবর্ত। এছাড়া রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। এই দুইয়ের জোড়া ফলায় আজও ভিজবে তিলোত্তমা। আশ্বাসবাণী অবশ্য শুধু কলকাতার জন্যই নয়। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। তবে উত্তরবঙ্গের দার্জিলিং, কোচবিহার-সহ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে খবর।

[ আরও পড়ুন: ‘গ্রামে লোক ঢুকলে, ডাকাত বলে পিটিয়ে মারবেন’, বিস্ফোরক নিদান বিজেপি নেতার ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং