৯ জ্যৈষ্ঠ  ১৪২৬  শুক্রবার ২৪ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ভোট পরবর্তীতে সন্ত্রাসের আবহ পুরুলিয়ায়। সোমবার আচমকাই বিস্ফোরণের ফলে কেঁপে উঠল বাঘমুন্ডির এক তৃণমূল কর্মীর বাড়ি। ঘটনায় গুরুতর জখম হয় বছর ছয়েকের এক শিশু। ঘটনাস্থলে পৌঁছেছে সিআইডির বোম স্কোয়াড। অসমর্থিত সূত্রের খবর, হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়েছে তার। যদিও পুলিশ এই মৃত্যুর কথা এখনও স্বীকার করেনি।

ঘটনাটি ঘটে পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের বীরগ্রাম পঞ্চায়েতের হুড়ুমডা গ্রামে। সোমবার সন্ধের দিকে হঠাৎই বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। বিস্ফোরণের শব্দ আসে মহরম মোমিনের বাড়ির উঠোন থেকে। বিস্ফোরণের আওয়াজ পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যান বাড়ির সদস্য ও স্থানীয়রা। দেখা যায়, উঠোনে পড়ে রয়েছে মহরম মোমিনের নাতি সইদ মোমিন। তার দেহ রক্তে ভেসে গিয়েছে। গুরুতর জখম হয়েছে সে। সঙ্গে সঙ্গেই বছর ছয়েকের ওই শিশুকে কাপড়ে জড়িয়ে হাসপাতালের দিকে রওনা দেয় পরিবার। ঝাড়খণ্ডের তিরুলডি এলাকা দিয়ে জামসেদপুরে নিয়ে যাওয়া হচ্ছিল তাঁকে। কিন্তু রাস্তাতেই তাঁর মৃত্যু হয় বলে মঙ্গলবার অসমর্থিত সূত্রে খবর পাওয়া গিয়েছে।

[ আরও পড়ুন: বিজেপি নেতাদের গাড়িতে তল্লাশি-ভাঙচুর, গভীর রাতে রণক্ষেত্র বারাসত ]

কিন্তু আশ্চর্যজনকভাবে ঘটনায় শাসকদল বা বিরোধী গোষ্ঠীর মধ্যে কোনও ভাবান্তর লক্ষ্য করা যায়নি। বলতে গেলে একপ্রকার চুপই রয়েছে তারা। ছ’বছরের সইদ মোমিনের ঘটনা নিয়ে কারও মুখে টুঁ শব্দটি নেই। নিজেদের দলের কর্মীর বাড়িতে এমন ঘটনা নিয়ে মুখ খোলেনি তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। মোমিনের বাড়িতে ঘটনার কথা স্বীকার করেনি বাঘমুন্ডি থানার পুলিশও। তাই সইদ মোমিনের মৃত্যুর খবর এখনও সরাসারিভাবে ঘোষিত হয়নি। তবে পুরুলিয়ার পুলিশ সুপার আকাশ মাঘারিয়া বলেন, “আমাদের কাছে খবর এসেছে বিস্ফোরণ হয়েছিল। বিষযটি খতিয়ে দেখা হচ্ছে। আমরা শুনেছি একটি শিশু মারা গিয়েছে। খবর নিচ্ছি আমরা।” এর বেশি কিছু বলেননি তিনি।

স্থানীয়দের অনুমান, বাড়িতে বোমা মজুত করে রেখেছিলেন মহরম মোমিন। সইদ না বুঝেই সেগুলো নিয়ে খেলতে গিয়েছিল। তখনই তার হাত থেকে বোমা পড়ে বিস্ফোরণ ঘটে। পুরুলিয়া জেলা কংগ্রেসের সভাপতি তথা বাঘমুন্ডির প্রাক্তন বিধায়ক নেপাল মাহাতো বলেন, বাড়িতে কেন বিস্ফোরণ ঘটল তা পুলিশকে খতিয়ে দেখতে হবে। ছ’বছরের শিশুটি কোথায় গেল, জানাতে হবে তাও।

[ আরও পড়ুন: পার্টি অফিসে ধর্ষণের চেষ্টা, বিজেপি নেতাকে গ্রেপ্তারের দাবিতে পুলিশের দ্বারস্থ নেত্রী ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং