BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‘আয়নার সামনে দাঁড়ান আর বুঝুন কে আসল ফ্যাসিস্ট’, তেজস্বী সূর্যকে তীব্র আক্রমণ নুসরতের

Published by: Sucheta Sengupta |    Posted: November 10, 2020 11:50 am|    Updated: November 10, 2020 11:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একমাস আগে বিজেপি যুব মোর্চার নবান্ন অভিযানে পুলিশের ভূমিকায় প্রশ্ন তুলে হাওড়া এবং কলকাতা পুলিশ কমিশনারের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস দিয়েছেন সংগঠনের সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য (Tejasvi Surya)। এই ইস্যুতে এবার তাঁকেও তৃণমূলের পালটা আক্রমণের মুখে পড়তে হল। টুইটারে তেজস্বী সূর্যকে কড়া ভাষায় বিঁধলেন তৃণমূল সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। তিনি লিখলেন, ”হাস্যকর কথাবার্তা বন্ধ করে নিজে আয়নার সামনে গিয়ে দাঁড়ান, দেখুন কারা আসল ফ্যাসিস্ট। ২০১৪ সাল থেকে দেশকে ধ্বংসের পথে এগিয়ে নিয়ে যাচ্ছে আপনার বস (BJP)।”

গত ৮ অক্টোবর, বিজেপি যুব মোর্চার নবান্ন অভিযান চলাকালীন রীতিমত রণক্ষেত্র হয়ে উঠেছিল রাজ্যের প্রশাসনিক ভবন সংলগ্ন এলাকা। কোভিড বিধি ভঙ্গ করেই বিশাল জনসমাবেশে স্বাভাবিকভাবেই বাধা দেয় পুলিশ। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের হাতাহাতি বেঁধে যায়। জনতাকে ছত্রভঙ্গ করতে চলে জলকামান, করা হয় লাঠিচার্জ। যুব মোর্চার বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েন। অভিযান শেষে সাংবাদিক বৈঠকে বসে যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি অভিযোগ তুলেছিলেন, নবান্ন অভিযানের সময় পুলিশ ও তৃণমূল একসঙ্গে মিলে বিজেপি যুব মোর্চার কর্মী-সমর্থকদের প্রাণনাশের চেষ্টা করে। অভিযোগে আরও বলেছিলেন, ”জলের সঙ্গে রাসায়নিক মিশিয়ে আমাদের গায়ে স্প্রে করা হচ্ছিল। ওতে করোনার জীবাণু বা তার থেকেও খারাপ কিছু ছিল।”

[আরও পড়ুন: ২৮ বছরের ছেলের ব্রেনডেথ, শোকের আবহেও অঙ্গ দানের সিদ্ধান্ত পরিবারের]

বাংলার পুলিশের এই ভূমিকা নিয়ে যে তিনি যথাযোগ্য জায়গায় নালিশ জানাবেন, তাও বলে গিয়েছিলেন। সেইমতো সোমবার তিনি কলকাতা ও হাওড়ার পুলিশ কমিশনার-সহ রাজ্যের কয়েকজন পুলিশ আধিকারিকের বিরুদ্ধে প্রাণঘাতী হামলার অভিযোগ জানিয়ে সোমবার লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার কাছে স্বাধিকার ভঙ্গের নোটিস (privilege notice) জমা দেন। তা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন লোকসভার স্পিকার।

[আরও পড়ুন: করোনার দাপটের মাঝেই ডেঙ্গুর ছোবল, প্রাণ গেল একরত্তির]

এরপরই বিষয়টি নিয়ে টুইটারে তেজস্বী সূর্যকে পালটা আক্রমণের পথে হাঁটেন তৃণমূল সাংসদ নুসরত জাহান। বারবার মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে ‘স্বৈরতন্ত্রী’, ‘ফ্যাসিস্ট’ বলার পালটা জবাব পেতে হয় বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতিকে। নুসরত তাঁকে প্রায় চোখে আঙুল দিয়ে বোঝানোর চেষ্টা করেন, কারা আসল ফ্যাসিস্ট। এ প্রসঙ্গে বিজেপির নাম উল্লেখ করে সাংস-অভিনেত্রীর টুইট, ২০১৪এ ক্ষমতায় আসার পর থেকে বিজেপিই ঘৃণার রাজনীতি দিয়ে দেশে স্বৈরতন্ত্রের বীজ বুনেছে এবং দেশকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। আর তেজস্বীকে খোঁচা দিয়ে তাঁর বক্তব্য, ”এরাই আপনার বস।” বোঝাই যাচ্ছে, প্রতিটি ক্ষেত্রে বিজেপি বিরোধিতার মাধ্যমে রাজনীতিতে দড় হয়ে উঠছেন টলিতারকা তথা তৃণমূলের তরুণ এই সাংসদ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement