৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বেলেঘাটা আইডি হাসপাতালে করোনার থাবা, আক্রান্ত ২ কর্মী

Published by: Sayani Sen |    Posted: May 15, 2020 8:26 pm|    Updated: May 15, 2020 8:31 pm

An Images

ক্ষীরোদ ভট্টাচার্য: করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা ক্রমশই বাড়ছে। এই পরিস্থিতি করোনা সংক্রমণের আশঙ্কাকে দূরে সরাতে চলছে লকডাউন। ভাইরাস যাতে ছুঁতে না পারে সেকথা ভেবে ঘরের ভিতরে দিন কাটাচ্ছেন প্রায় সকলেই। তবে এই বিপদের দিনে নিজেদের জীবন বিপন্ন করে প্রথম সারিতে দাঁড়িয়ে যাচ্ছেন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা। তাঁরা আক্রান্তও হচ্ছেন অনেক সময়ই। এবার সেই তালিকাতেই নাম জুড়ল বেলেঘাটা আইডি হাসপাতালের। এই হাসপাতালের দুই কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তবে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক রাখা হয়েছে।

বেলেঘাটা আইডি হাসপাতালের কর্মী আবাসনের দুই ব্যক্তি করোনা আক্রান্ত। দু’জনেই হাসপাতালের কর্মী। শুক্রবার দুপুরে ওই দুই কর্মীর করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপরই ওই আবাসনটির ঢোকা এবং বেরনোর পথ বন্ধ করে দেওয়া হয়। ওই আবাসনটি কন্টেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে। হাসপাতালের স্বাভাবিক সাফাইয়ের কাজ চালু রাখতে অন্য কর্মীদের নিয়োগ করা হবে। আবাসনের সর্বত্র স্যানিটাইজ করা হয়েছে। দু’সপ্তাহ পর ফের আবাসনটির অবস্থা খতিয়ে দেখা হবে। স্যানিটাইজ করা হবে। আর কোনও ব্যক্তি আক্রান্ত হন কি না তাও দেখছেন চিকিৎসকরা। তবে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক রাখা হয়েছে।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি মোকাবিলায় ডাহা ফেল, রাজ্য সরকারকে ফের টুইটারে আক্রমণ বিজেপি নেতাদের]

উল্লেখ্য, রাজ্যে করোনা পরিস্থিতি মাথাচাড়া দেওয়ার সময়ই বেলেঘাটা আইডি হাসপাতালকে কোভিড চিকিৎসাকেন্দ্রে হিসাবে সাজিয়ে তুলেছিল রাজ্য সরকার। তারপর ধীরে ধীরে এম আর বাঙ্গুর-সহ আরও রাজ্যের বিভিন্ন প্রান্তেরএকাধিক হাসপাতালে শুধুমাত্র কোভিড চিকিৎসার বন্দোবস্ত করা হয়। সেই বেলেঘাটা আইডি হাসপাতালে করোনার থাবায় স্বাভাবিকভাবে বাড়ছে চিন্তা। এদিকে, বুধবার কেন্দ্রের দ্বিতীয় প্রতিনিধিদলের জনস্বাস্থ্য বিশেষজ্ঞ দুই চিকিৎসক বেলেঘাটা আইডি হাসপাতালে যান। সেখানকার কর্তাদের কাছে করোনা সংক্রান্ত বিস্তারিত তথ্য চাওয়া হয়। সঙ্গে সঙ্গেই হাসপাতাল কর্তৃপক্ষ সেসব তথ্য সরবরাহ করেন। বেলেঘাটা আইডি’র কাছে যথাযথ তথ্য পেয়েই তার প্রশংসায় পঞ্চমুখ কেন্দ্রীয় প্রতিনিধিদল।

[আরও পড়ুন: অসুস্থ মাকে দেখতে ‘রেড জোন’ হাওড়ায় যাওয়ার শাস্তি! স্থানীয়দের হাতে প্রহৃত দম্পতি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement