১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফুরিয়েছে চুক্তির মেয়াদ, কলকাতা বিমানবন্দরের পিক-আপ জোনে ‘নো-এন্ট্রি’ উবেরের!

Published by: Tiyasha Sarkar |    Posted: July 17, 2022 1:36 pm|    Updated: July 17, 2022 1:36 pm

Uber cabs will not be allowed at pick up zone of Kolkata Airport | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: ফুরিয়েছে চুক্তির মেয়াদ। এখনও বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে নতুন চুক্তি হয়নি বেসরকারি অ্যাপ-ক্যাব সংস্থা উবরের। তাই কলকাতা বিমানবন্দরের পিক-আপ জোনে আর দাঁড়িয়ে থাকতে পারছে না উবের (Uber)। ফলে বিমানযাত্রীদের টার্মিনালের সামনে থেকে তাড়াহুড়ো করে গাড়িতে তুলছেন চালকরা। চূড়ান্ত ভোগান্তির শিকার হতে হচ্ছে যাত্রীদের।

উবের চালকেরা জানাচ্ছেন, বিমানবন্দরে প্রবেশ করে যাত্রী তুলে তিন মিনিটের মধ্যে না বের হলে পুনরায় প্রবেশের জন্য অতিরিক্ত ৬০ টাকা গুনতে হচ্ছে। পিক-আপ জোনের অধিকার পেতে নির্ধারিত ফি দিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি করতে হয় অ্যাপ-ক্যাব সংস্থাগুলিকে। সেই চুক্তিতে সংস্থার অধীনস্থ ক্যাবগুলি বিমানবন্দরের ভিতরে দাঁড়াতে পারে এবং নির্ধারিত পিক-আপ জোন থেকে যাত্রী তুলতে পারে। প্রতি বছর চুক্তির পুনর্নবীকরণ করতে হয়।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে ভগিনী নিবেদিতার সঙ্গে তুলনা, বাগদার TMC বিধায়কের মন্তব্যে বিতর্ক]

সূত্রের খবর, গত ফেব্রুয়ারি পুরনো শর্তাবলি মেনে চুক্তি পুনর্নবীকরণের আবেদন করেছিল উবের। জুলাইয়ে শর্তাবলি বদলে যাওয়ায় উবরের আবেদন খারিজ হয়ে যায়। গত বুধবার উবরের চুক্তি শেষ হয়ে গিয়েছে। তারপর থেকে সংস্থার ক্যাবগুলিকে বাণিজ্যিক গাড়ির নিয়মেই চলতে হচ্ছে বিমানবন্দরে।

সম্প্রতি সরিয়ে দেওয়া হয় উবরের হেল্প ডেস্কও। সংস্থার তরফে একটি লিখিত বিবৃতিতে বলা হয়েছে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার সংশোধিত শর্তাবলি অনুযায়ী পুনরায় চুক্তির জন্য আবেদন করার প্রক্রিয়া চলছে। কিন্তু, যতদিন না আবার চুক্তি হচ্ছে ততদিন পর্যন্ত ক্যাবচালক ও যাত্রীদের ভোগান্তির মুখে পড়তে হচ্ছে।

[আরও পড়ুন: বাইক নিয়ে গার্ডওয়ালে ধাক্কা, সলপ ব্রিজ থেকে ৩০ ফুট নিচে ছিটকে পড়ে মৃত্যু দম্পতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে