BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

প্রায় ১৫০ জন প্রার্থীর নাম দিল্লি পাঠাল বঙ্গ বিজেপি, তালিকায় ১ ডজনেরও বেশি তারকা!

Published by: Suparna Majumder |    Posted: February 27, 2021 9:20 pm|    Updated: February 27, 2021 9:20 pm

An Images

রূপায়ন গঙ্গোপাধ্যায়: বিধানসভা ভোটের ( WB Assembly election 2021) জন্য বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা হতে চলেছে সোম বা মঙ্গলবার। রাজ্য বিজেপি সূত্রে খবর, আগামী ৭ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) ব্রিগেড সমাবেশের আগেই অন্তত ১০০টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করার ভাবনা চিন্তা চলছে। প্রত্যাশা মতো ধাপে ধাপেই ২৯৪ আসনের প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করা হবে বলে খবর। প্রথম দফায় রাজ্য নেতৃত্বের তরফে চূড়ান্ত সিলমোহরের জন্য প্রায় ১৫০টি আসনের প্রার্থীদের নামের তালিকা ইতিমধ্যেই পাঠানো হয়েছে দিল্লিতে। বাকি আসনগুলির জন্য তালিকাও দু-একদিনের মধ্যেই পাঠিয়ে দেওয়া হবে। প্রতিটি আসনের জন্য কমপক্ষে তিনজন ও সর্বাধিক ছয়জনের নাম রাখা হয়েছে। দলীয় সূত্রে খবর, রাজ্যে দলীয় শীর্ষ পদাধিকারীদের মধ্যে অন্তত ১৫ জনকে প্রার্থী করা হচ্ছে আসন্ন বিধানসভা ভোটে।

ভোট ঘোষণা হওয়ার পর থেকেই কারা প্রার্থী হতে চলেছেন, তা নিয়ে গুঞ্জন শুরু হয়ে গিয়েছে বঙ্গ বিজেপিতে (BJP)। গেরুয়া শিবিরের অন্দরের খবর, ভোটের দফার সঙ্গে সাযুজ্য রেখেই তালিকা প্রকাশ করবে দিল্লি। দলের বঙ্গ শাখার তরফ থেকে পাঠানো নাম নিয়ে সেখানে আলোচনাও শুরু হয়ে গিয়েছে। আগামী চার-পাঁচদিনের মধ্যেই দলের সংসদীয় নির্বাচনী কমিটি বৈঠক করে তালিকা ঘোষণা করবে।

[আরও পড়ুন: ‘একুশে বাংলায় সরকার গড়বে তৃণমূলই!’, বিজেপির মঞ্চ থেকে বেফাঁস শাসকদলের প্রাক্তন সাংসদ]

সূত্রের খবর, এবার বিজেপির প্রার্থী তালিকায় এক ডজনেরও বেশি তারকা স্থান পেতে চলেছে। গত লোকসভা নির্বাচনের পর থেকে অঞ্জনা বসু, পার্ণো মিত্র, রূপাঞ্জনা মিত্র, কাঞ্চনা মৈত্র, ঋষি কৌশিক, সৌরভ চক্রবর্তী, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, রিমঝিম মিত্র-সহ টলিউডের একটা বড় অংশ বিজেপিতে যোগদান করেছে। সম্প্রতি গেরুয়া শিবিরে যোগদান করেছেন যশ দাশগুপ্ত (Yash Dasgupta), হিরণ চট্টোপাধ্যায়, পায়েল সরকার, রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh), পাপিয়া অধিকারীরা। এই তারকাদের অনেককেই বিধানসভা ভোটে প্রার্থী করা হচ্ছে বলে বিজেপির অন্দরের খবর। তালিকায় নাম রয়েছে প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দা-সহ ক্রীড়াজগতের বেশ কিছু চেনা মুখেরও।

জানা যাচ্ছে, নতুন-পুরনোদের মধ্যে সমন্বয় রেখেই তৈরি করা হচ্ছে প্রার্থী তালিকা। তৃণমূল থেকে আসা প্রাক্তন মন্ত্রী, বিধায়ক, নেতাদের পাশাপাশি দলের পুরনো মুখ ও রাজ্য স্তরের পদাধিকারীদের অন্তত ১৫ জনকে প্রার্থী করা হতে পারে। অন্য দল থেকে আসা এক বর্তমান সাংসদ ও এক প্রাক্তন সাংসদ প্রার্থী তালিকায় স্থান পেতে চলেছেন বলে খবর। এছাড়া, গত লোকসভায় প্রার্থী হয়েছিলেন, এরকম দু’একজন তালিকায় স্থান পেতে পারেন। রাজ্য বিজেপির যুব ও মহিলা নেত্রীদের মধ্যে অনেকেই প্রার্থী করা হচ্ছে বলে খবর।

[আরও পড়ুন: তৃণমূল নাকি বাম? ভোটে কাকে সমর্থন করবে RJD? রবিবারই বাংলায় আসছেন তেজস্বী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement