BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা পরিস্থিতিতে কলম ধরলেন মুখ্যমন্ত্রী, লিখলেন ‘ফ্যাকাশে’ পৃথিবীর কথা

Published by: Sayani Sen |    Posted: August 12, 2020 5:01 pm|    Updated: August 12, 2020 5:03 pm

WB CM Mamata Banerjee writes a poem about coronavirus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব কিছুতেই কলম ধরেছেন তিনি। কখনও তাঁর কলম প্রতিবাদে গর্জে উঠেছে। আবার কখনও তাঁর কলম বলেছে মানবিকতার কথা। আর এবার মহামারীতেও থেমে রইল না তাঁর কলম। করোনা পরিস্থিতিতেও কবিতা লিখে ফেললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

তাঁর লেখা কবিতার নাম ‘ফ্যাকাশে’। ওই কবিতায় ‘নিউ নর্মাল’ পৃথিবীর কথা তুলে ধরেছেন তিনি। কোভিড যুদ্ধে সামিল হয়ে পৃথিবী যে কতটা বদলে গিয়েছে তা ছত্রে ছত্রে তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী। মাস্কে ঢাকা মুখগুলিকে সূর্যগ্রহণের সঙ্গে তুলনা করেছেন। করোনা পরিস্থিতিতে ভ্যাকসিনের জন্য অপেক্ষা করা ছাড়া যে আর কোনও উপায় নেই তাও কবিতায় উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর লেখায়, “অপেক্ষাই অপেক্ষার অপেক্ষায়।” 

[আরও পড়ুন: খাস কলকাতায় ভুয়ো কল সেন্টার খুলে কোটি কোটি টাকা প্রতারণা, গ্রেপ্তার ৯]

প্রথম থেকে করোনা পরিস্থিতি নিয়ে প্রচণ্ড উদ্বেগে রয়েছেন তিনি। সাধারণ মানুষকে সচেতন করতে তাই তো বারবার রাস্তায় নেমেছেন। কোভিড বিধি মেনে চলা সকলের স্বাস্থ্যের জন্য ঠিক কতটা প্রয়োজনীয়, শহরের নানা বাজারে ঘুরে ঘুরে সেকথা বুঝিয়েছেন তিনি। পরিষেবার কথা জানতে দৌড়ে গিয়েছেন হাসপাতালে। আমজনতার সুবিধায় একাধিকবার নবান্ন থেকে করোনা পরিস্থিতিতে নানা পরিকল্পনার কথা বলেছেন তিনি। এই পরিস্থিতিতে এবার কলম হাতে নিলেন রাজ্যের প্রশাসনিক প্রধান। তাঁর কবিতা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। নেটদুনিয়ায় লাইক, কমেন্টের বন্যা। ঝড়ের গতিতে একজন থেকে আরেকজনের টাইমলাইনে কিংবা মেসেঞ্জারে শেয়ারও হচ্ছে ‘ফ্যাকাশে’। 

এর আগে অযোধ্যার রাম মন্দির নিয়ে সুপ্রিম কোর্টের রায়দানের পরও কলম ধরেছিলেন মুখ্যমন্ত্রী। কবিতার নাম ছিল ‘না বলা’। রাজনৈতিক মহলের মতে, সরাসরি কোনওরকম মন্তব্য না করে প্রতিবাদের এক অন্য ভাষা বেছে নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এছাড়া CAA ইস্যুতেও কলমের মাধ্যমেই গর্জে উঠেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: মানবিক! করোনা রোগীর আবেদনে সাড়া দিয়ে প্লাজমা দান কলকাতা পুলিশের ২ কর্মীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে