BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের মতবদল! ভবানীপুরে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী দেবে না কংগ্রেস, সিদ্ধান্ত AICC’র

Published by: Subhajit Mandal |    Posted: September 7, 2021 8:52 pm|    Updated: September 7, 2021 8:52 pm

West Bengal By Election: Congress will not fight in bhabanipur assembly, says AICC

বুদ্ধদেব সেনগুপ্ত ও কল্যাণ চন্দ: ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দেওয়া নিয়ে কংগ্রেসের টালবাহানা অব্যাহত। গতকালই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানিয়েছিলেন ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে নামছে কংগ্রেস (Congress)। প্রদেশ কংগ্রেসের বৈঠকে অধিকাংশ নেতাই ভবানীপুরে লড়াই করার পক্ষে মত দেন। কিন্তু প্রদেশ নেতৃত্বের সেই সিদ্ধান্ত একপ্রকার প্রত্যাখ্যান করে দিল এআইসিসি। তাঁরা সিদ্ধান্ত নিল ভবানীপুরের উপনির্বাচনে হাত চিহ্নে কোনও প্রার্থী থাকবেন না। 

West Bengal By Election: Congress will not fight in bhabanipur assembly, says AICC

মঙ্গলবারই অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির তরফে অধীর চৌধুরীকে (Adhir Ranjan Chowdhury) জানিয়ে দেওয়া হয়েছে, দল মমতার বিরুদ্ধে প্রার্থী দেবে না। বহরমপুরে সাংবাদিক বৈঠকে প্রদেশ কংগ্রেস সভাপতি দলের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। ভবানীপুরে মমতার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী না দেওয়াটা বেশ তাৎপর্যপূর্ণ। কংগ্রেস হাই কম্যান্ড কি মমতার (Mamata Banerjee) বিরুদ্ধে প্রার্থী দাঁড় না করিয়ে স্রেফ সৌজন্যের বার্তা দিতে চাইল? নাকি ভবিষ্যতে তৃণমূলের সঙ্গে জোটের রাস্তা খোলা রাখতে চাইল, সে প্রশ্নের উত্তর খুঁজতে ব্যস্ত প্রদেশ নেতারাও।

[আরও পড়ুন: ভবানীপুর কেন্দ্রে পছন্দের সুবোধকে প্রার্থী হিসেবে চাইছেন Tathagata Roy, জানেন কে এই সুবোধ?]

প্রসঙ্গত, ভবানীপুরে কংগ্রেস প্রার্থী না থাকার অর্থ, রাজ্যের যে তিন কেন্দ্রে আগামী ৩০ সেপ্টেম্বর ভোট হতে চলেছে, তার কোনওটিতেই কংগ্রেসের কোনও প্রতিনিধিত্ব থাকছে না। যদিও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী আগেই ঘোষণা করেছেন, জোট ধর্ম মেনে সমশেরগঞ্জ এবং জঙ্গিপুরে কংগ্রেস বাম প্রার্থীদের সমর্থন করবে।

[আরও পড়ুন: WB By Election: মমতার বিরুদ্ধে লড়তে রাজি নন অনেকেই, ভবানীপুরে প্রার্থী খুঁজতে নাজেহাল বিজেপি]

এখন প্রশ্ন ভবানীপুরে কী হবে? সেখানে কি বামেরা প্রার্থী দেবে? কংগ্রেস যে ওই কেন্দ্রে প্রার্থী নাও দিতে পারে, সে ইঙ্গিত আগে থেকেই ছিল। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী নিজেই মমতার বিরুদ্ধে লড়তে নারাজ ছিলেন। তাঁর মত ছিল, বিপুল জনসমর্থন নিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসা মমতাকে সৌজন্য দেখিয়ে লড়াই থেকে সরে আসা উচিত কংগ্রেসের। অধীরের তরফে সেই ইঙ্গিত পেয়েই বামেরা নিজেদের মতো ঘুঁটি সাজিয়েছে। সূত্রের খবর, কংগ্রেসের বিকল্প প্রার্থী প্রস্তুত রেখেছে বামেরাও। প্রদেশ নেতৃত্ব সরকারিভাবে সিদ্ধান্তের কথা জানালেই তাঁরা প্রার্থী ঘোষণা করে দেবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে