Advertisement
Advertisement
Howrah Station

হাওড়া স্টেশনেই প্রসব বেদনা, মহিলার ত্রাতা হয়ে এগিয়ে এল আরপিএফ

সুস্থ রয়েছেন মা ও সদ্যোজাত।

Woman gave birth at Howrah Station। Sangbad Pratidin
Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:September 1, 2023 9:17 pm
  • Updated:September 1, 2023 9:17 pm

সুব্রত বিশ্বাস: হাওড়া স্টেশনেই (Howrah Station) ভূমিষ্ঠ হল সন্তান। স্টেশন চত্বরেই তৈরি করা হল অস্থায়ী লেবার রুম। আরপিএফের (RPF) তৎপরতায় কন্যাসন্তানের জন্ম দিলেন মহিলা। এই মুহূর্তে হাওড়া জেনারেল হাসপাতালে ভরতি মা ও মেয়ে। দু’জনই সুস্থ, জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

জানা গিয়েছে, শুক্রবার সকালে বেঙ্গালুরুর ট্রেনের জন‌্য হাওড়া নিউ কমপ্লেক্সের সাউথ কনকর্সে অপেক্ষা করছিলেন সুপ্রিয়া করণ নামের এক অন্তঃসত্ত্বা মহিলা। সকাল ছ’টা নাগাদ স্টেশনেই তাঁর প্রসব যন্ত্রণা শুরু হয়। খবর দেওয়া হয় স্টেশন ম‌্যানেজারকে। তিনি আরপিএফকে বিষয়টি জানান। এরপর স্টেশনেই রেলের বেডরোল দিয়ে তৈরি করা হয় অস্থায়ী লেবার রুম। আরপিএফের মহিলা কনস্টেবল তমা মণ্ডল ও জে কিণ্ডোর সহযোগিতায় সুপ্রিয়া নির্বিঘ্নে কন‌্যাসন্তানের জন্ম দেন।

Advertisement

[আরও পড়ুন: ভিনরাজ্যে পড়তে গিয়ে খুন! বাংলার ছাত্রীর মৃত্যুর ঘটনায় অবশেষে গ্রেপ্তার হস্টেল মালকিন-সহ ৪]

এরপরই আরপিএফের তৎপরতায় হাওড়া জেনারেল হাসপাতালে ভরতি করা হয় মা ও মেয়েকে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দু’জনেই সুস্থ রয়েছেন। পূর্ব মেদিনীপুর ভগবানপুর থানার মহম্মদপুরের বাসিন্দা সুপ্রিয়া করণ। তাঁর স্বামী আকাশ করণ জানিয়েছেন, “দুরন্ত এক্সপ্রেস ধরে বেঙ্গালুরু যাওয়ার কথা ছিল আমাদের। কিন্তু স্টেশনেই যে সন্তান প্রসব হয়ে যাবে এটা বুঝতে পারিনি।”

Advertisement

পূর্ব রেলের আরপিএফ আইজি এ বিষয়ে বলেন, “আরপিএফে ‘মাতৃশক্তি’বাহিনী রয়েছে। আছে তৎপরতা। মহিলা আরপিএফের এই বাহিনী স্টেশন ও ট্রেনে সন্তান প্রসবে সহযোগিতা করেছে অসংখ‌্যবার।”

[আরও পড়ুন: লোকনাথের জন্মদিনে চলবে অতিরিক্ত ট্রেন, কৌশিকী অমাবস্যায় তারাপীঠ শাখায় দুর্ভোগের আশঙ্কা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ