BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নেটদুনিয়ায় ধর্মীয় বিদ্বেষমূলক মেসেজ ছড়ানোর অভিযোগ, গ্রেপ্তার অভিযুক্ত

Published by: Sayani Sen |    Posted: September 23, 2021 3:55 pm|    Updated: September 25, 2021 12:55 pm

Youth arrested for viral communal messages in social media । Sangbad Pratidin

অর্ণব আইচ: হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে উসকানিমূলক মেসেজ ভাইরাল করার অভিযোগ। বীরভূম থেকে গ্রেপ্তার অভিযুক্ত যুবক। লালবাজারের সাইবার সেলের কর্তারা গ্রেপ্তার করে তাকে। 

পুলিশ সূত্রে খবর, বেশ কয়েকদিন ধরে হোয়াটসঅ্যাপ বিভিন্ন ধরনের উসকানিমূলক মেসেজ ঘুরছিল। মূলত ওই মেসেজগুলি সাম্প্রদায়িক উসকানিমূলক। সেগুলি প্রথমে একটি গ্রুপে পোস্ট হয়। তারপর তা একাধিক নম্বরে ছড়িয়ে যায়।

[আরও পড়ুন: ‘আপনার একমাত্র ভরসা বিজেপি’, অধীরকে সরাসরি গেরুয়া শিবিরে যোগ দেওয়ার আহ্বান দিলীপের]

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে পারে, এমন মেসেজ নজরে আসে সাইবার সেলের কর্তাদের। শুরু হয় তদন্ত। নম্বরটি ট্র্যাক করা হয়। দেখা যায় বিদ্বেষমূলক ওই মেসেজগুলি যে মোবাইল নম্বর থেকে করা হচ্ছে, সেই সিমটি পশ্চিমবঙ্গের। এরপরই তদন্তে নেমে পুলিশ বীরভূম থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে। ধৃতের নাম পরম রায়চৌধুরী। সে ওই হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিন।

উল্লেখ্য, আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর উপনির্বাচন। ওইদিনই মুর্শিদাবাদের সামসেরগঞ্জ এবং জঙ্গিপুরে ভোট। তার আগে নিরাপত্তার দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে সাম্প্রদায়িক মেসেজ ভাইরাল হলে অশান্তি ছড়াতে পারে বলেই মনে করা হচ্ছে। তাই ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ‘দুর্গা’ এবং বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে অসুর বানিয়ে আটক সিউড়ির এক যুবক। গ্রেপ্তার হওয়া ওই যুবকের নাম বর্ণ মণ্ডল। জানা গিয়েছে, সিউড়ি থানার অন্তর্গত দমদমা গ্রাম পঞ্চায়েতের পতণ্ডা গ্রামে তার বাড়ি। তৃণমূলের (TMC) তরফ থেকে সিউড়ি থানায় একটি অভিযোগ দায়ের করা হয় এবং সেই অভিযোগের ভিত্তিতে ওই যুবককে সিউড়ি থানার পুলিশ গ্রেপ্তার করে। ওই যুবক কোন রাজনৈতিক দল অথবা কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত কিনা, তা নিয়ে তদন্ত শুরু করেছে সিউড়ি থানার পুলিশ, এমনটাই জানা যাচ্ছে পুলিশ সূত্রে।

[আরও পড়ুন: বিরোধীদের দাবিতে সিলমোহর! পেগাসাস মামলায় তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement