BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

এবার ঘরে বসেই করা যাবে COVID-19 টেস্ট, জেনে নিন পদ্ধতি

Published by: Tiyasha Sarkar |    Posted: March 31, 2020 7:05 pm|    Updated: March 31, 2020 7:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona Virus) আতঙ্ক গ্রাস করেছে গোটা বিশ্ব। মারণভাইরাসের থাবা থেকে রেহাই পায়নি এদেশও। অনেকক্ষেত্রেই দেখা যাচ্ছে নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে আসার আগেই মৃত্যু হচ্ছে আক্রান্তের। সেই সমস্যা এবার সমাধানের পথে। হাসপাতালে না গিয়ে এবার করতে পারবেন করোনা পরীক্ষা তথা কোভিড-১৯ টেস্ট। সৌজন্যে Practo।

বেঙ্গালুরুর এই কোম্পানিটি জানিয়েছে যে,  Thyrocare এর সঙ্গে যৌথভাবে তাঁরা কোভিড-১৯ শনাক্তকরণ পরীক্ষা শুরু করছে। এবার বাড়িতে বসে https://www.practo.com/covid-test ও https://covid.thyrocare.com/ এই দুটি ওয়েবসাইট থেকে টেস্ট বুক করতে পারবেন যে কেউ। অনলাইনে বুকিংয়ের পর সংস্থার তরফে লোক পাঠিয়ে সংগ্রহ করা হবে নমুনা। এরপর সমস্ত রকম সুরক্ষা বজায় রেখে তা পাঠানো হবে ল্যাবে। ২ থেকে ৪ দিনের মধ্যেই মিলবে। খরচ হবে ৪৫০০ টাকা। তবে হ্যাঁ কোভিড-১৯ টেস্টের ক্ষেত্রে চিকিতসকের প্রেসক্রিপশন থাকা বাধ্যতামূলক। তবে বর্তমানে কেবলমাত্র মুম্বাইয়ের বাসিন্দারাই এই সুবিধা পাবেন। পরবর্তীতে দেশের বিভিন্ন জায়গায় এই পদ্ধতিতে শুরু হবে টেস্ট।

tech

[আরও পড়ুন:শরীরে করোনার উপসর্গ? আমাজন অ্যালেক্সাই জানিয়ে দেবে আপনার কী করা উচিত ]

এ প্রসঙ্গে Practo-র চিফ হেলথ স্ট্র্যাটিজি অফিসার আলেকজান্ডার কুরুভিলা বলেন, “যে হারে সংক্রমণ ছড়িয়ে পড়ছে তাতে পরিস্থিতি মোকাবিলায় আরও বেশি টেস্টিং প্রয়োজন। ইতিমধ্যেই সরকার প্রতিদিন যাতে আরও বেশি টেস্ট করা যায় সেদিকে নজর দিয়েছে। আমরা আমাদের মতো করে চেষ্টা করছি। কারণ, এই লড়াইয়ে আমাদের জিততে হবে। আর তার জন্য প্রয়োজন উচ্চমানের স্বাস্থ্য পরিষেবা।”

[আরও পড়ুন: করোনার জেরে মন্দার মুখে ফুড ডেলিভারি অ্যাপ, ঘরের খাবারেই মন সকলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement