BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

চটজলদি ঝকঝকে ত্বক পেতে চান? রূপচর্চা সেরে ফেলুন কফি ও কলার ফেসপ্যাকে

Published by: Akash Misra |    Posted: September 8, 2021 8:54 pm|    Updated: September 8, 2021 8:54 pm

7 Banana Face Mask Ideas For All Skin Types | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  কফি এবং কলা, এই দুই উপাদান কিন্তু ত্বকের জন্য খুব উপকারি। বিশেষজ্ঞরা বলছেন, কফি (Coffee) ত্বকে বলিরেখা পড়তে দেয় না। আর কলা ত্বক করে উজ্জ্বল এবং মসৃণ! আর এই দুই উপাদান যখন মিলে যায়, তখন ম্যাজিক তৈরি হয়।

১) শুষ্ক ত্বকে দারুণ কাজ করে কলা। একটা কলাকে চটকে নিয়ে তারমধ্যে কিছুটা পরিমাণ মধু মিশিয়ে নিন। আর কিছু পরিমাণ কফি মিশিয়ে ফেসপ্যাক (Face Pack) তৈরি করুন। কিছুক্ষণ মুখে লাগিয়ে  ঠান্ডা জলে ধুয়ে নিন। এতে ত্বক ঝকঝকে হয়ে উঠবে।

২) হালকা গরম জলে এক চামচ কফি মিশিয়ে নিন। রাতে শোয়ার আগে এই ফেসপ্যাক ব্যবহার করুন। শুকিয়ে গেলে উষ্ণ জলে মুখ ধুয়ে ফেলুন। এতে মুখের বলিরেখা কমবে।

৩) কলার খোসার মধ্যে কিছু পরিমাণ কফি এবং মধু ঢেলে দিন। সেই খোসাটা নিয়ে স্ক্রাবারের মতো করে মুখে ঘষতে থাকুন কয়েক মিনিট। এতে ত্বক ঝকঝকে হবে এবং বলিরেখা পড়বে না।

[আরও পড়ুন: Beauty Tips: দীর্ঘদিন যৌবন ধরে রাখতে চান? রূপচর্চায় রোজ রাখুন গোলাপের পাপড়ি]

৪) হাঁটু, কনুই, বগলে যদি কালো ছাপ পড়ে তাহলে কলার খোসায় মধু, লেবুর রস মিশিয়ে ঘষে নিন। দেখবেন দ্রুত কালো ছোপ দূরে হবে।

 

৫) দিন দিন ঠোঁটের রং কালো হয়ে যাচ্ছে? কোনও চিন্তা নেই। কলার ছোট টুকরো করে নিন। তার মধ্যে অল্প কফি মিশিয়ে নিয়মিত ঠোঁটে লাগালেই কালো ছোপ দূর হবে।

৬) চোখের তলায় কালো ছোপ দেখা দিলে অল্প পরিমাণ কফির সঙ্গে মধু মিশিয়ে নিয়ে চোখের তলায় লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ভাল করে ধুয়ে নিন। দেখবেন চোখের তলার কালো ছোপ দূর হয়ে যাবে। 

তবে শুধুই ত্বকের যত্ন নয়। চুলের যত্নেও কফি আর কলা দারুণ কাজ করে। উষ্ণ জলে কফি মিশিয়ে নিন। শ্যাম্পু করার পর এই জল দিয়ে চুল ধুয়ে ফেলুন। এতে চুলের গোড়া শক্ত হবে।   

[আরও পড়ুন: Beauty Tips: ঘন, কালো ভ্রূ চান? তিন তেলের মিশ্রণেই হতে পারে ম্যাজিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে