BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ওয়ার্ক ফ্রম হোমে বাড়ছে উদ্বেগ, দফারফা ত্বকের, কীভাবে ফিরে পাবেন জেল্লা?

Published by: Sayani Sen |    Posted: January 10, 2022 6:07 pm|    Updated: January 10, 2022 6:31 pm

Here are some tips to beat work of home stress । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একই সারিতে বসে কাজ। মাঝে একটু পরনিন্দা পরচর্চা কিংবা হালফ্যাশন নিয়ে আলোচনা বা চায়ের কাপে গলা ভেজানো – সবই যেন অতীত। কারণ, করোনার ধাক্কায় অফিসে তালা। ঘরের কোণই হয়ে উঠেছে কর্মস্থল। হালফিলের ওয়ার্ক ফ্রম হোমেই এখন সকলে অভ্যস্ত। তবে জানেন কি, এভাবে কাজের ফলে বাড়ছে উদ্বেগ। বহুক্ষেত্রেই দেখা যায়, অফিসের কাজের সঙ্গে সঙ্গে সংসারের কাজও সারছেন আজকের তন্বী। এক হাতে নাড়ছেন খুন্তি আবার পরের মুহূর্তে সেই হাতেই কম্পিউটারে কাজ করে চলেছেন। অফিস এবং বাড়ির কাজ সামাল দিতে গিয়ে প্রতিযোগিতায় পিছিয়ে পড়ছি না তো, একথাই ঘুরপাক খায় তাঁদের মনে। তার ফলে তৈরি হচ্ছে মানসিক চাপ। আর ত্বক হারাচ্ছে তার জেল্লা। জেনে নিন জেল্লা ফিরে পাওয়ার টিপস।

  • বাড়িতে কাজ করছেন বলে খাওয়াদাওয়ার কথা ভুললে চলবে না। কাজের ফাঁকে ফাঁকে খাবার খান। তবে তা যেন পরিমিত হয়। খাদ্যতালিকায় অবশ্যই ফল থাকা প্রয়োজন। বেশি করে জল খেতেও ভুলবেন না। আর তাতেই দেখবেন ত্বক ধীরে ধীরে আবার উজ্জ্বল হয়ে উঠবে।

WFH

[আরও পড়ুন: নতুন পদ্ধতিতে ব্যাংক জালিয়াতি জামতাড়া গ্যাংয়ের, লক্ষাধিক টাকা খোয়ালেন অধ্যাপক]

  • হাতে সময় কম থাক। থাক অফিসের ব্যস্ততা। তবে স্নানঘরে একটু বেশি সময় কাটান। তেমন হলে কাজ শেষ করে স্নান সারুন। স্নানের সময় জেল জাতীয় সাবান ব্যবহার করুন। ত্বক মসৃণ হবে।
  • একটানা বেশিক্ষণ কম্পিউটার বা ল্যাপটপের সামনে বসে থাকবেন না। প্রতি ঘণ্টায় অন্তত ৫ মিনিট করে উঠুন। নিজের মনের মতো হাত পা নাড়ুন। জোরে জোরে শ্বাস নিন। তাতে দূর হবে মানসিক উদ্বেগ। ত্বক ফিরে পাবে হারানো জেল্লা।

Labour ministry formalises with new rules work from home for services sector

  • সবসময় মনে রাখবেন, কোনও সংস্থার কর্মীরা কিন্তু মানুষ। আপনার বসও তাই। সে কারণেই অযথা নিজেকে প্রমাণ করতে গিয়ে মেশিন হয়ে ওঠার চেষ্টা করবেন না। আপনার ব্যক্তিগত সময়ের প্রয়োজন রয়েছে। তা মাথায় ঠান্ডা রেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বোঝান। অবসর যাপন করুন। মন ভাল হবে। আর মন ভাল থাকলে শুধু ত্বক কেন, গোটা শরীরই হয়ে উঠবে ঝরঝরে।

[আরও পড়ুন: Coronavirus Update: একদিনে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮০ হাজার ছুঁইছুঁই, শুরু বুস্টার ডোজের টিকাকরণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে