Advertisement
Advertisement

মেক-আপের সঙ্গে চুলের সাজেও আনুন বাহার, রইল টিপস

জেনে নিন কেশসজ্জার রকমফের।

How to decorate your hair in different style, tips are here
Published by: Sandipta Bhanja
  • Posted:June 29, 2019 8:23 pm
  • Updated:June 29, 2019 8:23 pm

ফ্যাশন বিষয়ক নানা কিছু। কখনও ট্রেন্ড, কখনও কোনও পোশাকের কথা, আবার কখনও ফ্যাশন দুনিয়ায় ঘটে যাওয়া কোনও খবরাখবর নিয়ে এই কলাম। আজকে নানা ধরনের হেয়ার অ্যাকসেসরিজ। স্মুদেনড, স্ট্রেটেনড, কেরাটিন বা ন্যাচারাল কার্লস বা ওয়েভি-চুল যেমনই হোক, তাকে সঠিক পরিচর্যার পাশাপাশি স্টাইলিংয়ের জন্য রয়েছে হরেক সরঞ্জাম। রাবার ব্যান্ড, বাহারি রঙের ক্লাচার বা হেয়ারব্যান্ডের পরিসরে আটকে নেই হেয়ার অ্যাকসেসরি। তাতেও লেগেছে নতুনত্বের চমক।

হেয়ার পিন বা চলতি কথায় চুল আঁটসাঁট করা সরু ক্লিপ এখন বোরিং কালো মোড়ক ছাড়িয়ে হয়ে উঠেছে রঙিন। পেন্ট করা ক্লিপে এখন পাউডার ব্লু, বেবি পিঙ্ক, মিন্ট গ্রিন রঙের আস্তরণ। একইভাবে স্ট্রেট পিন এখন পাবেন জ্যামিতিক আকারে। গোল্ড ও সিলভাররঙা হেয়ার পিন যেমন জনপ্রিয় হয়েছে, তেমনই কদর রয়েছে স্পার্কল কোটেড হেয়ার পিনের। স্মার্ট ক্যাজুয়ালসের সঙ্গে কলেজ-ডেআউট বা ভ্যাকেশন-সমস্ত জায়গাতেই এ ধরনের হেয়ার পিন ব্যবহার করা যেতে পারে যে কোনও হেয়ারস্টাইলে।

Advertisement

[আরও পড়ুন: নীতা আম্বানির হাতের এই ব্যাগের দামে অনায়াসে দুটি ফ্ল্যাট কিনতে পারবেন আপনি  ]

Advertisement

হেয়ার পিনে ফঁ পার্ল ও লেটার টপও এখন ইয়াং ক্রাউডের কাছে ভীষণ প্রিয়। ক্লিপের সঙ্গে অ্যাটাচ করা থাকছে স্যাশি, বেব, সেক্সি, পাওয়ার গার্ল-এর মতো ওয়ার্ড। কোয়ার্কি সাজ যাঁদের ফেভারিট, তাঁরা অনায়াসে ট্রাই করুন এমন হেয়ার পিন। নটব্যান্ডের কদর হলিউড থেকে বলিউড সর্বত্র। সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে দীপিকার মাথায় শোভা পেয়েছিল গোলাপি স্যাটিনের নজরকাড়া হেডওয়্যার। দীপিকার মতো অতটা সাহসী না হলেও হেডওয়্যারের ছোট সংস্করণ হেডব্যান্ড ট্রাই করতে অসুবিধা কোথায়! ফ্লোরাল, স্টাইপড, গ্লিটার, পোলকা ডটেড সেল্‌ফ কালার্ড নটেড হেডব্যান্ড যে কোনও ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে খাপ খায়। সোয়েড, স্যাটিন, নেট, পলিয়েস্টার-মেটিরিয়ালের অপশনও পাবেন প্রচুর। সঙ্গে গরমে যাঁদের মুখে চুল পড়া নিয়ে হাজারো নালিশ, তারও সুরহা হবে সহজেই।

আটের দশকের শেষ থেকে নয়ের দশকের মাঝামাঝি বলিউডে চুলে স্কার্ফ বাঁধার ট্রেন্ড ছিল চোখে পড়ার মতো। ফ্লোয়িং ড্রেসের সঙ্গে, আবার কখনও হাই ওয়েস্ট ডেনিম ও শার্টের সঙ্গে নায়িকাদের দেখা মিলত এই কায়দা ফ্লন্ট করতে। ফ্যাশনের নিয়ম বিবর্তন, আর তাই আরও একবার ট্রেন্ডিং স্কার্ফ। তবে এখনকার স্ক্রাঞ্চি স্কার্ফের সঙ্গে আটকানো থাকে একটি ব্যান্ড। চুল বাঁধলে কেউ টের পাবে না যে, আলাদা ব্যান্ড দিয়ে চুল বাঁধা, নজর যাবে স্কার্ফেই। যাঁদের স্লিক হেডব্যান্ড পছন্দ, তাঁরা ট্রাই করুন চিরাচরিত হেয়ারব্যান্ড। তবে প্লাস্টিকের নয়। অ্যালয়ের তৈরি গোল্ড বা সিলভাররঙা গ্ল্যামারাস ব্যান্ড। তাতে বসানো থাকতে পারে খুদে খুদে তারা, ফঁ জেমস্টোন, ফঁ পার্ল বা অন্যান্য এম্বেলিশমেন্ট।

[আরও পড়ুন: শরীরে এদিক-ওদিক থেকে উঁকি মারছে অতিরিক্ত মেদ? ব্যবহার করুন শেপওয়্যার ]

এবার আসা যাক হেয়ার ক্লিপের কথায়। মূলত গোল্ডেন, সিলভার ও কপাররঙা অ্যালয়ের তৈরি সাইড ক্লিপের আকারে এসেছে বৈচিত্র। ফেদার, পাম লিভস, ক্রিসেন্ট, স্টার, বাটারফ্লাই নানান শেপে সবরকম হেয়ারস্টাইলের সঙ্গে এ ধরনের ক্লিপ মানানসই। হেয়ার অ্যাকসেসরির দুনিয়ায় নতুন সদস্য হেয়ার রিং। বিডস বসানো এই হেয়ার রিং দেখতে একেবার নোজ রিংয়ের মতো। ওয়াই সাইডেড ফিশটেল ব্রেডের প্রতিটা ভাঁজে লাগানো যেতে পারে এই রিং। অক্সিডাইজড মেটালের তৈরি হেয়ার রিং বোহো লুকের সঙ্গে সবচেয়ে মানানসই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ