২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

বেরঙিন পয়লা বৈশাখে মন ভাল করতে দুর্দান্ত অফার দিচ্ছে কলকাতার দুই রেস্তরাঁ

Published by: Sulaya Singha |    Posted: April 13, 2020 9:20 pm|    Updated: April 13, 2020 9:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দোকানে-বাজারে হালখাতার ভিড়, হাতে মিষ্টির হাঁড়ি আর বাংলা ক্যালেন্ডার। নতুন জামা গায়ে চাপিয়ে রেস্তরাঁ কিংবা সিনেমা হলে ঢুঁ মারা কিংবা বন্ধুদের সঙ্গে বসে দেদার আড্ডা। এককথায় একদিনের জন্য পুরোদস্তুর বাঙালি হয়ে ওঠা। এভাবেই প্রতি বছর পয়লা বৈশাখ কাটিয়ে অভ্যস্ত বাঙালি। কিন্তু এবার ছবিটা একেবারে অন্যরকম। পয়লা বৈশাখ এবার বড়ই একলা। বড়ই শান্ত। বাঙালির হইহুল্লোড়ে সতেজ থাকা দিনটা এবার নিশ্চুপ-স্তব্ধ। তাই মন ভাল নেই বাঙালিরও। কিন্তু গোটা দিনটাকে কি একেবারেই সাদামাটাভাবে কাটিয়ে দেবেন? বাড়িতে বসে অন্তত ভালমন্দ খাওয়া তো যেতেই পারে। তাই না? পয়লা বৈশাখে বাঙালির এই আবেগকে উসকে দিতেই বিশেষ উদ্যোগ নিয়েছে শহরের দুই নামী রেস্তরাঁ।

Shiraj

সিরাজ গোল্ডেন রেস্তরাঁ এবং আউধ ১৫৯০। দুটি নামের সঙ্গেই অত্যন্ত পরিচিত কলকাতাবাসী। সারা বছরই এখানে ভোজনরসিকদের ভিড় উপচে পড়ে। কিন্তু করোনার কামড়ে এখন সেসব দিন যে ইতিহাসে পরিণত হয়েছে। তাই এখন হাপিত্যেশ করা ছাড়া আর উপায় কী! কবে করোনা বিদায় নেবে আর লকডাউন উঠে জীবন স্বাভাবিক হবে, তারই অপেক্ষা। না, এত হতাশ হওয়ার কোনও কারণ নেই। পয়লা বৈশাখেই নিজের পছন্দের রেস্তরাঁর ফেভরিট ডিশটি চেখে দেখতে পারবেন। রেস্তরাঁয় বসে খাবার উপায় নেই। তবে সুইগি কিংবা জোম্যাটো অ্যাপের মাধ্যমে এই দুই রেস্তরাঁ থেকে পছন্দ মতো খাবার অর্ডার দিতে পারবেন। মলিন পয়লা বৈশাখে যদি জিভে জল আনা মটন বিরিয়ানি কিংবা মনকে তৃপ্তি দেওয়া চিকেন চাপ পেলে, তাহলে দিনটা প্রাণোবন্ত হয়ে উঠবে বইকী।

[আরও পড়ুন: লকডাউনে ভাইরাল ডালগোনা কফি, বাড়িতেই বানিয়ে করুন বাজিমাত]

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে ৩টে এবং সন্ধে সাড়ে ৬টা থেকে রাত ১০.৩০ পর্যন্ত আউধ ১৫৯০-তে অর্ডার দেওয়া যাবে। মটন গালোটি কাবাব, চিকেন জাফরানি কাবাব, মাহি টিক্কা, মটন আওয়াধি হান্ডি বিরিয়ানি, গোস্ত ভুনা, মুর্গ ইরানি, কিমা কালেজির মতো লোভনীয় সব ডিশ অর্ডার দেওয়ার সুযোগ করে দিয়েছে রেস্তরাঁটি। সব শেষে মিষ্টিমুখ করতে পারবেন গাজরের হালুয়া দিয়ে।

biryani

পয়লা বৈশাখে নানা ধরনের খাবারের পশরা সাজিয়েছে সিরাজও। দুপুর ১২টা থেকে রাত ১০টার মধ্যে যে কোনও সময় অর্ডার করুন। পয়লা বৈশাখের ভরদুপুরে আপনার খাবারের মেনুতে থাকতেই পারে মটন বিরিয়ানি, চিকেন চাপ, তন্দুরি চিকেন, চিকেন রেশমি কাবাব, চিকেন টিক্কা বাটার মশালা কিংবা মটন পসিন্দা। শেষপাতে ফিরনি খেয়ে তৃপ্তির ঢেকুরটা তুলতে ভুলবেন না!

[আরও পড়ুন: মিষ্টিমুখে ভয়কে জয়! লকডাউনের বাজারে হটকেক ‘করোনা’ মিষ্টি]

Shiraj

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement