food and drinks in Kolkata

বছরশেষের সেলিব্রেশনে মন ভরাবে সুস্বাদু খাবার ও উপভোগ্য পানীয়র এই ঠিকানাগুলি

কী ধরনের ডিশ পছন্দ করেন? সেই অনুযায়ী বাছুন রেস্তরাঁ।

Here are some excited places of Kolkata where you can depend for food and drinks in New Year celebration | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:December 28, 2020 10:58 pm
  • Updated:December 28, 2020 10:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতের পারদ ১০ ডিগ্রির কাছাকাছি ঘোরাফেরা করছে। রাত ঘনিয়ে আসতেই মনটা যেন কেমন পার্টি পার্টি করতে থাকে। ‘পার্টি অ্যানিমেল’ শব্দটি যদি আপনার মতো মানুষদের জন্য তৈরি হয়ে থাকে, তাহলে বছরশেষে পরিকল্পনা নিশ্চয়ই করে ফেলেছেন। কিন্তু করোনা (Corona Virus) কালে খাবার জায়গা দেখেশুনে বাছবেন। যাতে আপনার পাতে খাবার সুস্বাদু হয়, তার পাশের পানীয় উপভোগ্য হয়, আবার সুরক্ষার ক্ষেত্রেও সচেতন থাকা যায়। এমনই কিছু স্বাদের ঠিকানা রইল আজকের বছরশেষের এই প্রতিবেদনে।

দ্য লর্ডস অ্যান্ড ব্যারনস (The Lords and Barons)- বছরশেষে শীতমাখানো সন্ধ্যায় যদি হাফ রোস্ট করা চিকেন স্ম্যাশন পটেটো, ভেজিটেবিলসের সঙ্গে পেপার সসের মাখামাখি একটা কম্বনেশন চান। তাহলে পার্ক স্ট্রিটের এই ঠিকানায় যেতেই পারেন ‘সানডে চিকেন রোস্ট’ চেখে দেখতে। এছাড়াও পাবেন গ্রিলড কিং ফিল এবং স্মোকি বেকনে মোড়ানো চিকেন সসেজ। দুপুর ১২টা থেকে রাত ১২ পর্যন্ত খোলা থাকবে এই ঠিকানা।

ট্রাফিক গ্যাস্ট্রোপাব (Traffic Gastropub ) – ককটেল ও প্ল্যাটারের কিলার কম্বিনেশন পেয়ে যাবেন নিউটাউনের সিটিসেন্টার ২-এর এই পাবে। শুধুমাত্র শীতের মরশুমের জন্যই থাকছে মটন বোটি, টাংড়ি বাটারের ওভারডোজ। সিজলিং এই সফরে পাবেন সুস্বাদু চিকেন ও পর্ক। ব্যতিক্রমের চাহিদা থাকলে আপনার মন জয় করবে ‘জলেবি বাঈ’। দুপুর ১২টা থেকে রাত ১০.৩০ পর্যন্ত খোলা থাকবে উত্তর কলকাতার এই ঠিকানা।

[আরও পড়ুন: শারীরিক সমস্যা থেকে মুক্তি পেতে শীতে গলা ভেজান গুড়ের চায়ে, জেনে নিন রেসিপি]

আমিনিয়া (Aminia) –  সাবেকিয়ানার চাহিদা থাকলে চলে যেতে পারেন আমিনিয়ায়। রাজারহাট মেইন রোডের উপর এই অত্যাধুনিকতার ছোঁয়ায় এই ঠিকানায় মিলবে নাল্লি নিহারির আনন্দ। ধোঁয়া ওঠা চিকেন কিংবা মাটন বিরিয়ানি। সকাল ১১টা থেকে রাত এগারোটা পর্যন্ত খোলা।

একডালিয়া কোসিনা (Ekdalia Cocina)- দক্ষিণ কলকাতার পার্টি প্রেমীদের জন্য সকাল ৮.৩০ থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে গড়িয়াহাটের এই ঠিকানা। রসনাতৃপ্তির জন্য পাবেন পোচ করা ফিশ ফ্লোরেন্টাইন, বেকড ফিশ। গোটা ভেটকি গ্রিল করে পাতে পরিবেশন করা হবে। এছাড়াও রয়েছে নানা জিভে জল আনা পদ। অর্ডার দিলে পেয়ে যাবেন বার্গারও।

[আরও পড়ুন: রোজ খাচ্ছেন এই খাবারগুলিই? সাবধান, মারাত্মক ক্ষতির মুখে আপনার কিডনি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ