৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কম-বেশ সকলের মনেই লুকিয়ে থাকে। কেউ প্রকাশ্যে বলতে পারেন, কেউ পারেন না। তবে এর প্রভাব কেউ অস্বীকার করতে পারবেন না। স্থান-কাল-পাত্র-পাত্রী নির্বিশেষে সকলেই কিছু না কিছু নিয়ে ভয় পেয়েই থাকেন। আর এই ভয়ের মধ্যেই লুকিয়ে রয়েছে আপনার চরিত্রের সেই পরিচয় যা হয়তো আপনিও জানেন না। কেমন মানুষ আপনি? জানিয়ে দেবে আপনার এই ভয়ই। কীভাবে?

[এই অভ্যাসগুলি আপনাকে সময়ের আগেই বুড়ো করে দিচ্ছে না তো?]

১) সাপ- সাপ এমন প্রাণী যার মধ্যে প্রতারণার প্রবণতা থাকে। এমনকী দুধ-কলা দিয়ে কালসাপ না পোষার পরামর্শই দিয়ে থাকেন বড়-বুড়োরা। সাপে আপনার ভয় থাকলে আপনি যেকোনও জিনিস নিয়ে ভীষণ প্রোটেক্টিভ। অন্যের পাশে সবসময় দাঁড়াতে প্রস্তুত থাকেন।

Snakes-fangs.ngsversion.1413818001976.adapt.1900.1

২) রক্ত- কোথাও রক্ত দেখলেই আপনি ভয় পেয়ে যান? অজ্ঞান হয়ে যাওয়ারও প্রবণতা রয়েছে? তাহলে আপনি বেশ শান্ত প্রকৃতির মানুষ। রক্তের লাল রং দেখলেই আপনার মস্তিষ্ক বিপদের সিগন্যাল দেয়। তাই আপনার মধ্যে চাঞ্চল্য দেখা দেয়।

download

৩) প্রকাশ্যে ভাষণ- অনেকে প্রকাশ্যে কথা বলতে ভয় পান। একটু বেশি লোক আশেপাশে থাকলেও অস্বস্তি বোধ করেন। এমনটা আপনার সঙ্গে হলে আপনি পারফেকশনিস্ট। তবে আপনার মধ্যে আত্মবিশ্বাসেরও অভাব রয়েছে। তাই আপনি ভয় পান কোন কথার ফল কী হতে পারে।

download (1)

৪) জোকার- জোকারের মাথায় এক ভাব থাকে, আর তা মুখে আর এক। এদের মধ্যে স্বচ্ছতার অভাব থাকে। জোকারের উপস্থিতি যদি আপনার মধ্যে ভয়ের উদ্রেক করে থাকে তাহলে আপনি সোজা-সাপ্টা মানুষ। সততাই আপনার সবচেয়ে বড় সম্পদ।

Pennywise.

৫) মাকড়সার জাল- নারী-পুরুষ নির্বিশেষে মাকড়সায় অনেকে ভয় পেয়ে থাকেন। আপনিও যদি সেই তালিকায় থাকেন তাহলে আপনি জন্মগত নেতা। আপনার এই নেতা সত্তাতেই সবচেয়ে বেশি আঘাত হানে আট পাওয়ালা এই প্রাণী। তাই আপনি একে এত ভয় পান।

spider+web

[পার্টনার কি মিলনের ইচ্ছা হারাচ্ছেন? নেপথ্যে এই কারণগুলি নয় তো?]

৬) জীবাণু- জীবাণু আপনার দুই চোখের বিষ। বাড়িতে আপনি একদম ময়লা সহ্য করতে পারেন না। সবকিছুই আপনার পরিষ্কার-পরিচ্ছন্ন চাই। আপনি তাহলে যে কোনও জিনিস নিয়ে একটু বেশি সিরিয়াস। নিয়ম মেনে কাজ করাই আপনার ধাতে।

9784987_cropped

৭) অন্ধকার- চারদিকে অন্ধকার থাকলে আপনার দৃষ্টিশক্তির কোনও মূল্য থাকে না। আশেপাশে কী হচ্ছে আপনি জানতে পারেন না। কোনও কিছু ভাবতে পারেন না। এমনটা হলে আপনি সৃষ্টিশীল মানুষ। যা দেখেন তা নিয়ে বড্ড বেশি ভাবেন। তাই যখন দেখতে পান না তখন আতঙ্কের সৃষ্টি হয়।

nyctophobia_large

৮) একাকীত্ব- আশেপাশে এমন মানুষ আপনি পেয়েই যাবেন যাঁরা একা থাকতে পারেন না। এঁরা জীবনকে পুরোপুরি বাঁচতে চান। সবসময় আনন্দ খোঁজেন। তাই একা থাকাটা এঁদের পক্ষে এত কষ্টকর।

3f01844dc2222294feb10f9a7bbe780f

৯) ভিড়ে ভয়- এর অর্থ আপনি নিজের জন্য একটু স্পেস চান। এমন নয় যে আপনি মানুষের সঙ্গে মিশতে পারেন না বা মানুষের সঙ্গ পছন্দ করেন না। তবে কিছু নির্দিষ্ট মানুষের সান্নিধ্যও আপনার ভাল লাগে। তবে খেয়াল রাখবেন এমনটা করতে গিয়ে নিজে আবার একা হয়ে যাবেন না।

blog_fearofcrowds

১০) উচ্চতা- উঁচু জায়গায় গেলেই মাথা ঘোরে? ভয় দলা পাকিয়ে গলার কাছে আটকে যায়? তার মানে নিজের শিকড় ভোলেননি আপনি। আর তা আঁকড়েই জীবনে এগিয়ে যেতে চান। এমন মানুষরা খুবই বুদ্ধিমান ও স্পর্শকাতর হয়ে থাকেন।

NBA97x3

[উকুনের জ্বালায় জেরবার আপনার সন্তান? নিস্তার এই সহজ উপায়ে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং