BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মানসিক চাপ দূর করতে আদর্শ এই তিনটি অ্যাপ, ডাউনলোড করুন এখনই

Published by: Tiyasha Sarkar |    Posted: February 25, 2022 5:18 pm|    Updated: February 25, 2022 10:14 pm

3 Indian apps with totally different approaches to making peace of thoughts | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমান সময়ে দাঁড়িয়ে শারীরিক সুস্থতার মতোই প্রয়োজন মানসিক সুস্থতা। আর টেকনোলজির যুগে এর জন্য রয়েছে প্রচুর অ্যাপ্লিকেশন। এই অতিমারীর সময়ে মানসিক চাপ কমাতে দারুণ কাজের জন্য Google Play-এর তালিকার শীর্ষে ঠাঁই পেল তিনটি অ্যাপ। সেগুলি হল Evolve, being ও jumpmind.AI.

কেন বাকি অ্যাপের থেকে আলাদা এই তিনটি অ্যাপ? এই তিনটি অ্যাপেই রয়েছে কিছু ভিন্ন পদ্ধতি। Evolve অ্যাপটিতে সিবিটি (CBT) পদ্ধতিতে কাস্টমারদের সাহায্য করা হয়। ব্যবহারকারীরা যদি অ্যাপটি ব্যবহার করতে গিয়ে সমস্যায় পড়েন, রয়েছে তার সমাধানও। কিন্তু এই অ্যাপটির কিছু কনটেন্ট আপনি বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। Evolve-এর সমস্ত সুবিধা পেতে গুনতে হবে টাকা।

[আরও পড়ুন: আবির্ভাবেই বাজিমাত, প্রথম দিনেই রেকর্ড ডাউনলোড হল ট্রাম্পের নিজস্ব সোশ্যাল মিডিয়া অ্যাপ]

jumpmind.AI অ্যাপটিতে প্রবেশ সম্পূর্ণভাবে ফ্রি। কাস্টমাররা প্রতিদিন যে মানসিক চাপের মধ্যে দিয়ে যান, সেই দিকটা বিচার করেই সাজানো হয়েছে অ্যাপটিকে। এই অ্যাপের মাধ্যমে বন্ধুদের সঙ্গে কথাও বলতে পারেন ব্যবহারকারীরা। সকলের কথা মাথায় রেখে jumpmind.AI-এই অ্যাপটি তৈরি করা হয়েছে সহজ ও উপভোগ্য করে। being অ্যাপটির অধিকাংশ ব্যবহারকারীই জে-জেড গ্রুপের। তাঁদের কথা ভেবেই এতে রাখা হয়েছে প্রচুর বিশেষত্ব। গত একবছরে বেড়েছে অ্যাপগুলির ব্যবহারকারী।  

এই ব্যবহারকারী বৃদ্ধির নেপথ্যে রয়েছে অতিমারি। Evolve, being ও jumpmind.AI.-এই তিনটি অ্যাপের তরফে জানানো হয়েছে, তারা লক্ষ্য করেছে করোনার তৃতীয় টেউ আছড়ে পরার পর স্বাভাবিকের তুলনায় অনেকটা বেশি সময় অ্যাপগুলি ব্যবহার করেছেন ব্যবহারকারীরা। being-এর ক্ষেত্রে চলতি বছরের জানুয়ারি মাসেও উর্দ্ধমুখীই ছিল ব্যবহারকারীর গ্রাফ।

[আরও পড়ুন: যাত্রী সুবিধার্থে নয়া অ্যাপ আনল IRCTC,এবার বাড়ি বসে অনায়াসে কাটা যাবে তৎকাল টিকিট]

Evolve অ্যাপটির প্রতিষ্ঠাতা অংশু কামাথ। তিনি বলেন, “এই মুহূর্তে সবাই বুঝতে পেরেছে যে, আমরা যেমন আমাদের শারীরিক সুস্থতার দিকে মনোযোগ দিই, তেমনি আমাদের মনস্তাত্ত্বিক সুস্থতাও বজায় রাখতে হবে।” being অ্যাপটির সহ প্রতিষ্ঠাতা ও সিইও বরুণ গান্ধী। তিনি জানিয়েছেন, ২০২১ সালের এপ্রিল থেকে ডিসেম্বরের মধ্যে নতুন করে ব্যবহারকারী বেড়েছে ১ লক্ষের বেশি। তবে অ্যাপের এই গ্রহণ যোগ্যতা বৃদ্ধির জন্য ‘গুগল প্লে’কে কৃতিত্ব দিয়েছেন। একই সুর বরুণের গলায়ও। তাহলে আর অপেক্ষা কেন? মানসিক চাপ দূর করতে এখনই ডাউনলোড করুন অ্যাপগুলি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে