২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত পেটিএম কর্মী, আতঙ্কে বন্ধ গুরগাঁওয়ের অফিস

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 5, 2020 9:16 am|    Updated: March 5, 2020 5:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সময়ের সঙ্গে সঙ্গে ভারতেও করোনার প্রকোপ বাড়েছে। প্রতিদিনই করোনা ভাইরাস (Corona Virus)আক্রান্তের তালিকাটা দীর্ঘ হচ্ছে।  দিল্লি সংলগ্ন গুরগাঁওয়ে(Gurgaon) করোনায় আক্রান্ত হয়েছেন এক পেটিএম(Paytm) কর্মী। তাঁকে নিয়ে বুধবার রাতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ২৯।  ওই পেটিএম কর্মী আক্রান্ত হওয়ায় ২ দিনের জন্য বন্ধ রাখা হয়েছে এই গুরগাঁওয়ের এই ই-ওয়ালেট কোম্পানি।

জানা যায়, কয়েকদিন আগেই ইটালি থেকে ফিরেছিলেন এই পেটিএম কর্মী। তার কিছুদিনের মধ্যেই তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর পরীক্ষা করে তাঁর শরীরে মেলে করোনার নমুনা। আতঙ্কের জেরে গুরগাঁওয়ের এই কোম্পানি ২ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংস্থার অন্যান্য কর্মী যাতে বাড়ি থেকে কাজ করতে পারেন, সেকথাও জানানো হয় ।

[আরও পড়ুন:করোনার আতঙ্কের জের, বাজার থেকে উধাও হ্যান্ড স্যানিটাইজার!

গত মাসে ইটালি থেকে ২৩ জনের একটি পর্যটক দল রাজস্থান ভ্রমণে এসেছিল। তাদের মধ্যে ১৬ জন পর্যটকের শরীরে মিলেছে করোনার নমুনা। দিল্লিতে কোয়ারেন্টাইনে রয়েছেন তাঁরা। একজন ভারতীয় চালকের শরীরেও মিলেছে করোনার নমুনা। এই চালকই ওই পর্যটকদের সঙ্গে ছিলেন। প্রায় ৫ লক্ষ মানুষের করোনা স্ক্রিনিং ইতিমধ্যেই হয়ে গিয়েছে। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানান, আক্রান্তদের মধ্যে ছ’জনই দিল্লির সেই পরিবারের সদস্য, যাঁর শরীরে সোমবার করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে। গত ডিসেম্বরে চিনের ইউহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। এখনও পর্যন্ত ৬০টি দেশে সেটি ছড়িয়ে পড়ার কথা জান‌া গিয়েছে। মৃত্যু হয়েছে ৩,০০০ জনেরও বেশি মানুষের। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯০,০০০।

[আরও পড়ুন:করোনা ভাইরাস কী এবং কীভাবে ছড়ায়? গুজব না ছড়িয়ে জানুন সত্যতা]

করোনা ভাইরাস সংক্রমণ থেকে সতর্ক থাকার কারণে হোলি খেলবেন না বলে বুধবারই জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই কারণে রাষ্ট্রপতি ভবনেও বাতিল করা হয়েছে হোলি অনুষ্ঠান। বুধবার সে কথা জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement