BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এয়ারটেল গ্রাহকদের স্বস্তি, এবার মুদিখানা-ওষুধের দোকান থেকেই করা যাবে রিচার্জ

Published by: Sulaya Singha |    Posted: April 5, 2020 5:15 pm|    Updated: April 5, 2020 5:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অললাইনে মোবাইল নম্বর রিচার্জ করেন? তাহলে ২১ দিনের লকডাউনে রিচার্জের ক্ষেত্রে আপনার নিশ্চয়ই খুব একটা সমস্যা হচ্ছে না। কিন্তু এদেশে এমন অনেকেই রয়েছেন, যাঁরা রিচার্জের জন্য মোবাইলের দোকানগুলির উপরই নির্ভরশীল। লকডাউনে সেসব দোকান-পাট বন্ধ থাকায় তাঁদের কিন্তু অসুবিধাই হচ্ছে। কিংবা যাঁদের ইন্টারনেট ডেটা ফুরিয়ে গিয়েছে, তাঁরাও অনলাইন রিচার্জ করতে পারছেন না। এই সমস্যার সমাধানের পথ ইতিমধ্যেই গ্রাহকদের বাতলে দিয়েছে রিলায়েন্স জিও। এবার নিজের গ্রাহকদের স্বস্তি দিল ভারতী এয়ারটেল। কারণ ব্যাংকের এটিএম, মুদিখানা কিংবা ওষুধের দোকান থেকেই প্রয়োজনমতো রিচার্জ করে নেওয়া যাবে মোবাইল নম্বর।

করোনার কবলে দিশেহারা গোটা দেশ। যতদিন যাচ্ছে, বাড়ছে আক্রান্তের সংখ্যাও। এমন পরিস্থিতিতে মানুষ যাতে পরিবারের সঙ্গে সর্বদা যোগাযোগ রাখতে পারে, তার জন্য একগুচ্ছ প্ল্যান আগেই ঘোষণা করেছে এয়ারটেল, জিও, ভোডাফোন-আইডিয়া, বিএসএনএলের মতো সংস্থাগুলি। অতিরিক্ত ফ্রি টকটাইম থেকে প্ল্যানের মেয়াদ বাড়ানো-সহ নানা সুবিধা দিয়ে দুর্দিনে গ্রাহকদের পাশে দাঁড়িয়েছে তারা। এবার নিজের গ্রাহকদের রিচার্জ করার মুশকিলও আসান করল
ভারতীয় এয়ারটেল।

[আরও পড়ুন: বাড়ির কাছে কোন মুদিখানা-ওষুধের দোকান খোলা? সহজেই জেনে নিন এই ওয়েবসাইটে]

জিওর পথে হেঁটেই ব্যাংকের এটিএম থেকে মোবাইল নম্বর রিচার্জের ব্যবস্থা করেছে এয়ারটেলও। অর্থাৎ ডেবিট বা ক্রেডিট কার্ড দিয়ে এটিএম ব্যবহার করেই করা যাবে রিচার্জ। কোম্পানির তরফে জানানো হয়েছে, এইচডিএফসি, আইসিআইসিআই-এর মতো ব্যাংকগুলির সঙ্গে গাঁটছড়া বাঁধা হয়েছে। সেসব ব্যাংকের এটিএম থেকে রিচার্জ করতে পারবেন এয়ারটেল গ্রাহকরা। এছাড়াও বিগ বাজার থেকেও এবার মিলবে রিচার্জের সুবিধা। অ্যাপোলো ক্লিনিকে ওষুধ কিনতে গিয়েও দরকারে রিচার্জ করে নিতে পারবেন মোবাইল নম্বর।

যাঁরা অনলাইন রিচার্জে স্বচ্ছন্দ নন, তাঁদের জন্যই মূলত এই ব্যবস্থা। করোনা মোকাবিলায় এভাবেই সমস্ত গ্রাহকের পাশে থাকতে চাইছে এয়ারটেল। তবে কোন কোন শহরে এই পরিষেবা চালু হয়েছে, সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: ভারতের পাশে TikTok, করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের পোশাক ও মাস্ক দেবে চিনা সংস্থা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement