২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সোশ্যাল মিডিয়ায় রাতারাতি সেলিব্রিটি ‘বিনোদ’! কে তিনি? কেনই বা এত জনপ্রিয়?

Published by: Abhisek Rakshit |    Posted: August 9, 2020 7:14 pm|    Updated: August 9, 2020 7:14 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বিনোদ.‌.‌.‌বিনোদ.‌.‌.‌ আর বিনোদ (Binod)। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় (Social Media) ঘুরে বেড়াচ্ছে এই একটাই নাম। এমন অনেক নেটিজেন রয়েছে, যাঁরা কেবল অন্যের কমেন্ট সেকশনে ‘‌বিনোদ’ লিখছেন।‌ যা দেখে কেউ ভাবছেন, কে এই লোক?‌ কেউ আবার মাথা চুলকে প্রশ্ন করছেন কে এই বিনোদ?‌ কেন তাঁর নাম এত ভাইরাল হল?‌ আসুন তাহলে জেনে নেওয়া যাক সত্যিটা।

[আরও পড়ুন: নেটদুনিয়ায় অপরাধ রুখতে তৎপর পূর্ব রেল, তৈরি হল সাইবার সেল]

বর্তমান সোশ্যাল মিডিয়ার যুগে কখন কী ভাইরাল (Viral) হবে?‌ তা কেউই ঠাহর করতে পারবেন না। ঠিক যেমন সম্প্রতি ভাইরাল হয়েছে ‘‌বিনোদ’‌‌ নামটি। এর সূত্রপাত ইউটিউবের একটি ভিডিও থেকে। সম্প্রতি বিভিন্ন ভিডিওর কমেন্ট সেকশনে কী ধরনের কমেন্ট করেন নেটিজেনরা?‌ সেই নিয়ে একটি ভিডিও তৈরি করেছিলেন ইউটিউবার (Youtuber) অভ্যুদয় এবং গৌতমী। কিন্তু ইউটিউবে (Youtube) তাঁদের সেই ভিডিওতেই পড়তে থাকে অদ্ভুত সব কমেন্ট। সেখানেই বিনোদ থারু নামে এক ব্যক্তি কেবল নিজের নামটি কমেন্ট করেন। সেটি নিয়েই শুরু হয় আলোচনা। এমনকী ওই দুই ইউটিউবার নিজেদের ভিডিওর শেষে বিভিন্ন প্রশ্নের উত্তরে ওই একটাই নাম বলছিলেন।

দেখুন সেই ভিডিও: 

 

[আরও পড়ুন: নতুন রেশন কার্ড চাই? এবার বাড়িতে বসে স্মার্টফোনেই করুন আবেদন]

এরপরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে থাকে ‘‌বিনোদ’। তৈরি হয় একাধিক মিম। প্রচুর শেয়ারও হতে থাকে তা। এমনকী পেটিএম–এর মতো সংস্থা এক নেটিজেনের আবদারে নিজেদের টুইটার (Twitter) হ্যান্ডেলের নাম পরি‌বর্তন করে রাখে বিনোদ। আসরে নামে টিন্ডার (Tinder), হটস্টারের (Hotstar) মতো অ্যাপও। তাঁরাও ভিন্নধরনের মিম শেয়ার করে। এছাড়া নাগপুর, মুম্বই, জয়পুর পুলিশের টুইটার হ্যান্ডেল থেকেও বিনোদকে নিয়ে পোস্ট করা হয়। এদিকে, ফেসবুকে (Facebook) কার্যত ভাইরাল ‘‌বিনোদ’‌ নামটি। কেউ এর মজা নিচ্ছেন। আবার কারওর কাছে এটা খুবই বিরক্তিকর। কিন্তু সবমিলিয়ে সোশ্যাল মিডিয়ায় এখন আলোচনার বিষয়বস্তু সেই ‘‌বিনোদ’।‌

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement