BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নগদ থেকেও ছড়াতে পারে করোনা! সংক্রমণ এড়াতে ডিজিটাল লেনদেনের পরামর্শ WHO’র

Published by: Subhamay Mandal |    Posted: March 5, 2020 5:06 pm|    Updated: March 5, 2020 5:06 pm

Coronavirus Scare: WHO advices digital transaction to stay safe

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টাকার মাধ্যমেও ছড়াতে পারে করোনা ভাইরাস! নগদ লেনদেনের মাধ্যমে থাবা বসাতে পারে মারণ ভাইরাস। এবার নগদের বদলে ডিজিটাল লেনদেনের উপর জোর দেওয়ার পরামর্শ দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO। চিনে বেশ কয়েকটি ঘটনা থেকে তথ্যপ্রমাণ পেয়েই এমন পদক্ষেপের কথা জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

WHO জানিয়েছে, নগদ আর্থিক লেনদেনের ফলেও ছড়াতে পারে করোনা ভাইরাস। তাই মারণ ভাইরাসের সংক্রমণ থেকে দূরে থাকার জন্য নানান পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তার মধ্যে ডিজিটাল আর্থিক লেনদেনের পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। WHO জানিয়েছে, এর ফলে কিছুটা হলেও করোনার সংক্রমণ ঠেকানো সম্ভব হবে। নগদ লেনদেনের ফলে দ্রুত হাত থেকে হাতে ভাইরাস ছড়াতে পারে। তাই ডিজিটাল লেনদেনের পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এরপরেই ব্যাংক অফ ইংল্যান্ড পরামর্শ অনুযায়ী, গ্রাহকদের ডিজিটাল লেনদেনে জোর দেওয়ার আরজি জানিয়েছে।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত পেটিএম কর্মী, আতঙ্কে বন্ধ গুরগাঁওয়ের অফিস]

এদিকে, করোনা ভাইরাস নিয়ে ভারতীয়দের ভয়ের কিছু নেই। এই আশ্বাসবাণীই শোনানো হল বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে। অযথা আতঙ্কিত হওয়ার বদলে প্রশিক্ষিত চিকিৎসক ও নার্সদের নিয়োগ করে আক্রান্তদের সুস্থ করে তোলার দিকে নজর রাখার পরামর্শ দিয়েছে তারা। সম্প্রতি এই বিষয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে এদেশের নাগরিকদের আশ্বস্ত করেন WHO-এর আঞ্চলিক জরুরি বিভাগের অধিকর্তা ড. রডরিক্রো অফ্রিন। এপ্রসঙ্গে তিনি বলেন, ‘Covid-19 করোনা ভাইরাস নিয়ে ভারতীয়দের আতঙ্কিত হওয়ার কিছু নেই। কারণ, যাঁদের শরীরে এই ভাইরাসের সন্ধান মিলেছে তাঁরা সবাই ভারতের বাইরে অন্য দেশে ভ্রমণ করছিলেন। সেখান থেকেই তাঁরা আক্রান্ত হয়েছেন।’

[আরও পড়ুন: করোনার আতঙ্কে ত্রস্ত গুগলও, বার্ষিক সম্মেলন বাতিল করলেন সুন্দর পিচাই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে