BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার আতঙ্কে ত্রস্ত গুগলও, বার্ষিক সম্মেলন বাতিল করলেন সুন্দর পিচাই

Published by: Sulaya Singha |    Posted: March 4, 2020 3:21 pm|    Updated: March 4, 2020 3:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের ব্যাপকতায় ত্রস্ত প্রায় গোটা দুনিয়া। যতদিন যাচ্ছে, ততই বাড়ছে আতঙ্ক। চিন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস বর্তমানে মহামারির রূপ ধারণ করেছে। এই করোনার আতঙ্কে এবার নিজেদের বার্ষিক সম্মেলন বাতিল করল গুগল।

চিন থেকে ইরান, ইটালি, দক্ষিণ কোরিয়া-সহ বিশ্বের প্রায় ৬০টি দেশে ছড়িয়ে পড়েছে COVID-19 ভাইরাস। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছিলেন, তাঁর দেশ নিরাপদে আছে। কিন্তু তাঁর সেই মন্তব্যের দিন কয়েক পরই করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু খবর উঠে আসে শিরোনামে। পরের দিনই সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় তিনে। আর সেই কারণেই আমেরিকায় আসন্ন সম্মেলন বাতিলের সিদ্ধান্ত নিল গুগল। প্রতি বছর ডেভেলপার কনফারেন্সের আয়োজন করে Google I/O। যার দায়িত্বে থাকেন সিইও সুন্দর পিচাই। এই সম্মেলনে এবার অ্যান্ড্রয়েডের নয়া ভার্সান থেকে হার্ডওয়্যার প্রোডাক্ট নিয়ে আলোচনার কথা ছিল। কিন্তু করোনা আতঙ্কে এবার আর তা অনুষ্ঠিত হচ্ছে না।

[আরও পড়ুন: করোনা থেকে বাঁচতে অকারণ অর্থ খরচ নয়, বরং করুন এই কাজগুলি]

একটি বিজ্ঞপ্তি দিয়ে গুগলের মুখপাত্র বলেন, “করোনার বিস্তৃতি নিয়ে প্রত্যেকেই চিন্তিত। WHO, CDC-সহ সমস্ত স্বাস্থ্য দপ্তরের তরফেই করোনা নিয়ে বিশ্ববাসীকে সতর্ক করা হয়েছে। সেই জন্যই আমরা Google I/O সম্মেলন বাতিলের সিদ্ধান্ত নিয়েছি।” এই ইভেন্টে অংশ নেওয়ার জন্য যাঁরা ইতিমধ্যেই রেজিস্টার করেছিলেন, তাঁদেরও কনফারেন্স বাতিলের খবর জানিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে এও জানানো হয়েছে, যাঁরা ইতিমধ্যেই Google I/O-এর টিকিট কেটে ফেলেছেন, ১৩ মার্চের মধ্যেই তাঁদের সমস্ত অর্থ ফেরত দিয়ে দেওয়া হবে। এমনকী, আগামী বছরের জন্য তাঁদের নতুন করে রেজিস্টারও করতে হবে না। সরাসরি টিকিট কাটতে পারবেন তাঁরা। এই অনুষ্ঠানের আলোচ্য বিষয়বস্তুগুলি অন্য কোনও মাধ্যম ব্যবহার করে আলোচনার চেষ্টা করছে গুগল।

এর আগে করোনার আতঙ্কে ফেসবুক, মাইক্রোসফ্‌ট, কিসকোর মতো কোম্পানিগুলি নিজেদেরে বিভিন্ন ইভেন্ট স্থগিত-স্থানান্ত কিংবা বাতিল করেছে। এবার সেই তালিকায় নাম জুড়ল গুগলেরও। শোনা যাচ্ছে, করোনার জন্য নিজেদের আসন্ন সম্মেলন বাতিল করতে পারে অ্যাপেলও। গোটা বিশ্বকে কীভাবে ভয়ে কাঁপিয়ে দিয়েছে COVID-19 ভাইরাস, তা বেশ স্পষ্ট।

[আরও পড়ুন: কেন সোশ্যাল মিডিয়া ছাড়ছেন? টুইট করে ফাঁস করলেন প্রধানমন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement