২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

‘নাগাল্যান্ড ভারতের বাইরে, তাই পরিষেবা মেলে না’, মন্তব্য করে নেটিজেনদের রোষে Flipkart

Published by: Paramita Paul |    Posted: October 10, 2020 8:57 am|    Updated: October 10, 2020 9:31 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগাল্যান্ডে (Nagaland) ফ্লিপকার্টের পরিষেবা দেয় না। কারণ, উত্তর-পূর্ব এই রাজ্য নাকি ভারতের বাইরে! জনপ্রিয় ই-কমার্স সাইটের এই মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক ছড়িয়েছে। নেটিজেনদের রোষের মুখে পড়েছে এই সংস্থা। ভুল বুঝতে পেরেই তড়িঘড়ি ক্ষমা চেয়ে নেয় ফ্লিপকার্ট (Flipkart) কর্তৃপক্ষ। তবে তাতেও বিশেষ ড্যামেজ কন্ট্রোল হয়নি।

উৎসবের মরশুমে বিগ বিলিয়ন ডে-র অফার শুরু হচ্ছে ফ্লিপকার্ট। সোশ্যাল মিডিয়ায় তারই প্রচার করছে ই-কমার্স সাইটটি। তাদের ফেসবুক পেজে নাগাল্যান্ডের এক গ্রাহক অভিযোগ করেন, তাদের রাজ্যে ফ্লিপকার্টের সার্ভিস মেলে না। কেন এমনটা হয়, তা জানতে চান ওই সোশ্যাল মিডিয়া ইউজার। জবাবে ফ্লিপকার্ট লেখে, “বিষয়টা জেনে খারাপ লাগছে। আপনা কেনাকাটির আগ্রহকে আমরা সম্মান করি। কিন্তু আমাদের সার্ভিস প্রোভাইডাররা ভারতের বাইরে সামগ্রী ডেলভারি করে না।” ডিমাপুরের এক সংবাদমাধ্যম বিষয়টি তুলে ধরে। এদিকে সোশ্যাল মিডিয়ায়ও ভাইরাল হয়ে যায় এই স্ক্রিনশটটি। তুমুল নিন্দা শুরু হয়।

[আরও পড়ুন : কাশ্মীরে মাঝরাত থেকে সেনা-জঙ্গি গুলির লড়াই, নিকেশ ২ জেহাদি]

নেটিজেনদের দাবি, ভারতের মতো বিশাল বাজারে ব্যবসা করছে ই-কমার্স সাইট। তাদের ভারতের ইতিহাস-ভূগোল সম্পর্কে ন্যূনতম জ্ঞান থাকা উচিত। নাগাল্যান্ডকে ভারতের বাইরে বলে ফ্লিপকার্ট যে ভুল করেছে তার কোনও ক্ষমা নেই বলেও মন্তব্য করেছেন কেউ কেউ। একাধিক মিমও ছড়িয়ে পড়ে। নিজেদের ভুল বুঝে তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নামে ই কমার্স সাইটটি।

ওই ফেসবুক পেজেই ফ্লিপকার্ট জানায়, এটা অনিচ্ছাকৃত ভুল। আর তার জন্য তাঁরা ক্ষমাপ্রার্থী। ভবিষ্যতে এমন ভুল আর হবে না বলেও জানান তাঁরা। কিন্তু তাতে ড্যামেজ কন্ট্রোল হয়নি বলেই মত নেটিজেনদের।

[আরও পড়ুন : করোনা আবহে বড় সিদ্ধান্ত, এবছর গুজরাটে বাতিল গরবার সমস্ত অনুষ্ঠান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement