BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

৭২ ঘণ্টার নির্বাসনের পর গুগল প্লে-স্টোরে ফিরল Mitron App, বদলে গেল ফিচার!

Published by: Sulaya Singha |    Posted: June 6, 2020 1:58 pm|    Updated: June 6, 2020 1:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনা অ্যাপ TikTok-কে টেক্কা দিতে ভারতীয় বাজারে দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছিল Mitron অ্যাপ। কয়েক মাসের মধ্যেই লক্ষ লক্ষ মানুষ ডাউনলোড করায় গুগল প্লে-স্টোরে অন্যতম ট্রেন্ডিংয়ে পরিণত হয় অ্যাপটি। কিন্তু TikTok-এর বিকল্প হয়ে ওঠার আগেই ভ্যানিস হয়ে যায় মিত্রোঁ। গুগল অ্যাপ থেকে সরিয়ে দেওয়া হয় অ্যাপটি। তবে ৭২ ঘণ্টা নির্বাসিত থাকার পর ফিরে স্বমহিমায় ফিরে এল সে।

কেন অ্যাপটিকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছিল টেক জায়ান্ট?
অ্যাপটি আত্মপ্রকাশ করার পর শোনা যায়, এটি স্বদেশি অ্যাপ। চিনা অ্যাপ বয়টক করে তাই এই অ্যাপটি ডাউনলোডের হিড়িক পড়ে যায়। কিন্তু পরে জানা যায়, পাকিস্তানি সংস্থা Qboxus-এর তৈরি একটি অ্যাপই রিব্র্যান্ড করে এসেছে Mitron। এটি প্লে-স্টোর থেকে সরিয়ে ফেলার মূল কারণ হিসেবে গুগল জানিয়েছিল, কোনওরকম পরিবর্তন না করে অন্য অ্যাপের থেকে কনটেন্ট নিয়ে অ্যাপ ডেভেলপ করা হলে তা গুগলের পলিসি বিরুদ্ধ। ঠিক সেটাই করেছে মিত্রোঁ। অরিজিন্যাল অ্যাপের সঙ্গে এর হুবহু মিল। না কিছু বদলানো হয়েছে। আর না কোনও কনটেন্ট যোগ করা হয়েছে। সেই জন্যই সেটিকে সরিয়ে ফেলা হয়। তবে ইতিমধ্যেই যাঁদের স্মার্টফোনে অ্যাপটি ইনস্টল করা ছিল, তাঁদের এটি ব্যবহার করতে সমস্যা হয়নি।

[আরও পড়ুন: সুইচে হাত না দিয়ে জ্বালান আলো, চালান পাখা, অভিনব আবিষ্কার রাজ্যের পড়ুয়ার]

এবার জনপ্রিয় অ্যাপটি ফিরিয়ে আনার পক্ষেও যুক্তি দিল গুগল।
জানানো হল, সমস্যা মেটাতে মিত্রোঁ অ্যাপ ডেভেলপারদের সঙ্গে কাজ করছে তারা। অ্যান্ড্রয়েড অ্যান্ড গুগল প্লে’র ভাইস-প্রেসিডেন্ট সমীর সামত বলেছিলেন, “যে কারণে অ্যাপটি সরানো হয়েছিল, সেই সমস্যা মেটাতে একটি দল কাজ করছে। বিষয়টির সমাধান হয়ে গেলেই তা প্লে-স্টোরে ফিরবে।” বর্তমানে গুগল প্লে-স্টোরে গেলে কিন্তু মিত্রোঁ অ্যাপটি দেখতে পাবেন অ্যান্ড্রয়েড ইউজাররা।

বদলে গিয়েছে কয়েকটি ফিচারও। ‘হোয়াটস নিউ’ সেকশনে গেলেই দেখতে পারেন ভিডিও আপলোড, অডিও লাইব্রেরি, ক্র্যাশ ফিক্স, বাগ ফিক্স-সহ একাধিক ক্ষেত্রে বদল এসেছে। এছাড়াও ডেভেপলারদের একটি ওয়েবসাইটও প্লে-স্টোরে যোগ করেছে অ্যাপের প্রস্তুতকারীরা। বোঝাই যাচ্ছে, নতুন রূপে ফিরেছে মিত্রোঁ অ্যাপ। আপনি ডাউনলোড করেছেন?

[আরও পড়ুন: লকডাউনের মধ্যে মেগা ডিল! জিও-তে ৯,০৯৩ কোটি টাকা বিনিয়োগ করবে আবুধাবির Mubadala]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement