BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

নয়া প্রাইভেসি পলিসি আপডেট করেননি? আর পাবেন না WhatsApp কলের সুবিধা!

Published by: Paramita Paul |    Posted: May 24, 2021 8:53 pm|    Updated: May 24, 2021 8:53 pm

Some WhatsApp users who have not accepted privacy policy may lose the calling feature | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপের নয়া প্রাইভেসি (WhatsApp New Privacy policy) পলিসি নিয়ে বিতর্ক চলছেই। সংস্থার বিরুদ্ধে উঠছে একাধিক অভিযোগ। নয়া প্রাইভেসি পলিসি গ্রহণ না করলে মেসেজিং অ্যাপের একাধিক সুবিধা বন্ধ করে দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠছে। কেউ হোয়াটসঅ্যাপ থেকে অডিও কিংবা ভিডিও কল করতে পারছেন না তো কেউ আবার চ্যাটলিস্ট খুলতে পারছেন না। যদিও এ বিষয়ে ফেসবুকের মালিকাধীন এই মেসেজিং অ্যাপের তরফে কিছু বলা হয়নি।

হোয়াটসঅ্যাপের নয়া প্রাইভেসি পলিসি গ্রহণের শেষ তারিখ ছিল ১৫ মে। বলা হয়েছিল, নয়া নীতি গ্রহণ না করা হলে বন্ধ হয়ে যাবে এই মেসেজিং অ্যাপ। নয়া পলিসির বিরোধিতা করেছে খোদ কেন্দ্রীয় সরকারও। এ নিয়ে কেন্দ্রের সঙ্গে টানাপোড়েন চলছে। এর মাঝেই সোমবার টুইটারে জনৈক রোহিত ঘালসাসি অভিযোগ করেন, তিনি হোয়াটসঅ্যাপ থেকে ভিডিও বা অডিও কল করতে পারছেন না। তিনি আরও জানান, হোয়াটসঅ্যাপের নয়া প্রাইভেসি পলিসি গ্রহণ করেননি তিনি। এর পরই এই সমস্যা তৈরি হয়েছে। এরকম একাধিক অভিযোগ সামনে এসেছে।

[আরও পড়ুন: টিকা নেওয়ার জন্য এবার স্বাস্থ্যকেন্দ্রে গিয়েই করা যাবে রেজিস্ট্রেশন, জানাল কেন্দ্র]

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ আগেই জানিয়েছিল নয়া প্রাইভেসি পলিসি গ্রহণ না করলে ধীরে ধীরে মেসেজিং অ্যাপের বিভিন্ন পরিষেবা বন্ধ হতে শুরু করবে। একসঙ্গে সকল ব্যবহারকারীর সমস্যা হবে না। তবে কিছু গ্রাহকদের সমস্যা হতে শুরু করবে। কী ধরনের সমস্যা হবে? তাও জানিয়েছিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তাদের দেওয়া তথ্য অনুযায়ী, কারোর কারোর অডিও বা ভিডিও কল পরিষেবা বন্ধ হয়ে যাবে। কেউ বা আবার চ্যাটলিস্ট খুলতে পারবেন না। কেউ মেসেজ করলে তার রিপ্লাই করতে পারবেন। ফোন করলে ধরতে পারবেন। কারোর আবার মেসেজের নোটিফিকেশন আসবে না। এবার ধীরে ধীরে সোশ্যাল মিডিয়ায় এই ধরনের অভিযোগগুলিই সামনে আসছে। যদিও এ নিয়ে মুখে কুলুর এটেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: ভারতে নিষিদ্ধ হোক ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ গেমটি, মোদিকে চিঠি বিধায়কের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement