BREAKING NEWS

২৮ জ্যৈষ্ঠ  ১৪২৮  শনিবার ১২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

একই নম্বর ব্যবহার করে একসঙ্গে ৪ ডিভাইস থেকে করা যাবে WhatsApp, জানেন কীভাবে?

Published by: Paramita Paul |    Posted: September 23, 2020 10:51 pm|    Updated: September 24, 2020 1:10 pm

Tech news in Bengali: One Whatsapp number can be used through 4 devices at a time | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়ের সঙ্গে তাল মিলিয়ে আরও আধুনিক হচ্ছে WhatsApp। আসছে নতু নতুন ফিচার। অথচ দুইয়ের বেশি ডিভাইস থেকে এই অ্যাপ ব্যবহার করা যাচ্ছে না। ফলে একই ব্যবহারকারীকে একাধিক নম্বরে হোয়াটস অ্যাপ খুলতে হচ্ছে। এবার সেই বাধাও কাটিয়ে ফেলছে এই মেসেজিং অ্যাপ। বাজারে আনছে নতুন ফিচার।

জানা গিয়েছে, শিগগিরই একই অ্যাকাউন্ট দুইয়ের বেশি স্মার্টফোনে ব্যবহার করতে পারবেন WhatsApp ইউজাররা। রিপোর্ট অনুযায়ী, একইসঙ্গে চারটি ডিভাইস থেকে এই চ্যাট অ্যাপ ব্যবহার করা যাবে। এই ফিচার্স যুক্ত করার শেষ পর্যায়ের কাজ চলছে। শুধুমাত্র Android বা iOS নয়, ডেস্কটপেও এই নয়া ফিচার্, ব্যবহার করা যাবে।

[আরও পড়ুন : ভারতের সরকারি ওয়েবসাইটগুলি হ্যাক করতে পারে চিন, সতর্ক করল আমেরিকা]

আন্তর্জাতিক মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, ক্রস প্ল্যাটফর্ম সিংকিং (Cross Platform Syncing) ফিচার্সে বেশকিছু পরিবর্তন এনেছে WhatsApp। এই পরিবর্তনের ফলেই একসঙ্গে চারটি স্মার্টফোন বা চারটি ডিভাইস থেকে WhatsApp-এ লগ ইন করতে পারবেন ইউজাররা। কবে থেকে মিলবে এই আকর্ষণীয় এই ফিচার্স? একেবারে শেষ পর্যায়ের কাজ চলছে। তবে চ্যাট হিস্ট্রি, চ্যাট মিউট করার ফিচার্স এবং মেসেজ ডেলিভারির মতো ফিচার্সের কাজ সেরে ফেলেছে তারা।

কীবে চারটি ডিভাইসে একসঙ্গে কাজ করবে  WhatsApp? বিস্তারিতভাবে না জানালেও, টুইটারে একটি ছবি শেয়ার করেছে WABetaInfo। যেটা দেখে টেকস্যাভিদের ধারনা, 

  • প্রথমে ডিভাইসটিকে ওয়াইফাই দিয়ে কানেক্ট করতে হবে। 
  • কন্টিনিউ অপশন আসবে, তাতে ট্যাপ করতে হবে।
  • লগইন প্রক্রিয়া শুরু হবে।

[আরও পড়ুন : ফের ধামাকা, দুর্দান্ত পাঁচটি প্ল্যান আনল জিও, এবার নেটওয়ার্ক মিলবে বিমানে বসেও!]

আরও জানা গিয়েছে, ডেস্কটপের জন্য বিশেষ ইউজার ইন্টারফেস বা UI-কেও আরও আপডেট করছে হোয়াটসঅ্যাপ। নিজেদের সোশ্যাল মিডিয়ায় এ বিষয়ে একটি স্ক্রিনশটও শেয়ার করেছে WABetaInfo। জানা গিছে, নয়া UI লাইভ হলে ডিভাইস টু ডিভাইস ডেটা শেয়ারিং লাইভ হতে পারে। সবমিলিয়ে খুব শীঘ্র্ই গ্রাহকদের জন্য আরও আকর্ষণীয় বেশকিছু ফিচার আনছে WhatsApp।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement