Advertisement
Advertisement

Breaking News

Twitter

ফের Twitter বিভ্রাট, সমস্যা ফেসবুক-ইনস্টাগ্রামেও, দুর্ভোগে কয়েক হাজার ইউজার

দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস টুইটার কর্তৃপক্ষের। প্রতিক্রিয়া মেলেনি মেটার।

Twitter, Facebook and Instagram are Down | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:February 9, 2023 8:42 am
  • Updated:February 9, 2023 9:02 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে ফেসবুক-ইনস্টাগ্রামে বিভ্রাট। দুর্ভোগে টুইটার (Twitter) ইউজাররাও। ফেসবুক মেসেঞ্জারেও মেসেজ করা যাচ্ছে না বলে অভিযোগ। তিন সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করা যাচ্ছে না বলে অভিযোগ কয়েক হাজার ব্যবহারকারীর। সমস্য়ার কথা মেনে নিয়েছে এলন মাস্কের সংস্থা। দ্রুত সমস্যা মেটানোর চেষ্টা চালাচ্ছে তারা। মেটা কর্তৃপক্ষের তরফে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম ও সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বুধবার গভীর রাত থেকে সমস্যায় পড়েছেন ফেসবুক (Facebook)-ইনস্টগ্রাম ও টুইটার ইউজাররা। অধিকাংশ অভিযোগ আমেরিকা থেকে মিললেও সমস্যা হচ্ছে বিশ্বজুড়েই। অভিযোগ, টুইটারে নতুন টুইট করা যাচ্ছে না। টুইট করতে গেলেই ভেসে উঠছে একটি মেসেজ। যেখানে লেখা থাকছে, “দৈনিক টুইটের সীমা অতিক্রান্ত।”

Advertisement

[আরও পড়ুন: কেন্দ্রের সাহায্য ছাড়াই চার বছরে কৃষকবন্ধুতে সাড়ে ১২ হাজার কোটি, নজির রাজ্য সরকারের]

এই বিভ্রাট সম্পর্কে অবহিত টুইটার কর্তৃপক্ষও। দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করছে তারা। মাস্কের সংস্থার তরফে জারি করা বিবৃতি বলা হয়েছে, “টুইটার সঠিকভাবে কাজ করছে না। অনেক ইউজার সমস্যায় পড়ছেন। আমরা দ্রুত সমস্যা মেটানোর চেষ্টা করছি।”

Advertisement

 

ডাউন ডিটেক্টর নামক একটি ওয়েবসাইট সূত্রে খবর, শুধু টুইটার নয়, সমস্যা পড়েছেন ফেসবুক-ইনস্টাগ্রামের (Instagram) ইউজাররাও। ইতিমধ্যে ১২ হাজারের বেশি ফেসবুক ব্য়বহারকারী ও ৭ হাজার ইনস্টা ইউজার অভিযোগ জানিয়েছেন। অনলাইন মেসেঞ্জার অ্য়াপ ফেসবুক মেসেঞ্জারও বিভ্রাটের মুখে পড়েছে বলে খবর। এই তিন অ্যাপ ব্যবহার করতে গেলেই অধিকাংশ ইউজারকে নট ওয়ার্কিং দেখাচ্ছে বলে খবর।

[আরও পড়ুন: তুরস্কের ভুমিকম্পে আটকে ১০ ভারতীয়, মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ২০০]

উল্লেখ্য, গত বছরই সবচেয়ে বড় বিভ্রাটের মুখে পড়েছিল টুইটার ও মেটার প্ল্যাটফর্মগুলি। এবার ফের নতুন বছরেও সমস্যার মুখে কয়েক হাজার ইউজার।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ