BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

হু হু করে নেটদুনিয়ায় ছড়াচ্ছে ভুয়ো তথ্য, রুখতে নতুন ফিচারই ব্রহ্মাস্ত্র টুইটারের

Published by: Tiyasha Sarkar |    Posted: June 11, 2020 4:39 pm|    Updated: June 11, 2020 4:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় ভুয়ো তথ্য ছড়িয়ে পড়ার ঘটনা নতুন কিছু নয়। অনেকেই একঝলকে কিছু দেখে তা শেয়ার করে দেন। যার ফলে সমস্যায় অনেকক্ষেত্রেই ছড়িয়ে পড়ে ভুল তথ্য। সেই সমস্যার সমাধান করতে নতুন ফিচার নিয়ে হাজির মাইক্রো-ব্লগিং সাইট টুইটার (Twitter)। জানেন কী সেই ফিচার?

জানা গিয়েছে,  ভুয়ো তথ্য ছড়িয়ে পড়া রুখতে এবার কোনও পোস্ট রিটুইট করার আগে ব্যবহারকারীকে জিজ্ঞেস করা হবে, সেটি তিনি খুলে দেখেছেন কি না। অর্থাৎ পোস্টটিতে কী আছে, সঠিক তথ্য আছে কি না আদৌ ব্যবহারকারী তা পড়েছেন কি না। এরপরই রিটুইট করা যাবে কোনও টুইট (Tweet)। যদিও বর্তমানে পরীক্ষামূলকভাবে চালু করা হচ্ছে এই ফিচার এবং শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই সুযোগ পাবেন নতুন এই ফিচার ব্যবহারের।

[আরও পড়ুন: এবার ফ্লিপকার্ট থেকেই অত্যন্ত সস্তায় কাটা যাবে বিমানের টিকিট, থাকছে একাধিক অফার]

এপ্রসঙ্গে ওই মাইক্রো ব্লগিং সাইটের তরফে বলা হয়েছে, “কোনও কিছু না খতিয়ে দেখেই রিটুইট করেন অনেকে। বাড়তে থাকে শেয়ারের সংখ্যা। কিন্তু অনেকক্ষেত্রেই এভাবে ভুল তথ্য ছড়িয়ে যাওয়ায় বিভ্রান্তির সৃষ্টি হয়। কখনও আবার হেনস্তার শিকার হতে হয় বহু মানুষকে। তা ঠেকাতেই এই ফিচার। ডরসের সংস্থা জানিয়েছে, “কোনও পোস্ট রি-টুইট করার সময় এবার ব্যবহারকারীকে জিজ্ঞেস করা হবে তিনি সেটা পড়ে দেখেছেন কি না।” টুইটারের এই ফিচারে ভুয়ো তথ্য ছড়িয়ে পড়া রোখা সম্ভব হবে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: করোনা সংক্রমিত এলাকা সম্পর্কে সচেতন করতে নতুন ফিচারস আনল গুগল ম্যাপ, সহজ হবে যাতায়াতও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement