BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কেন্দ্রের সঙ্গে সংঘাতের আবহেই ইউজারদের জন্য নয়া ফিচার আনল Twitter

Published by: Abhisek Rakshit |    Posted: July 14, 2021 10:01 pm|    Updated: July 14, 2021 10:01 pm

Twitter's new feature will be able to ban users replying to old tweets | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়া ডিজিটাল আইন নিয়ে কেন্দ্রের সঙ্গে ইতিমধ্যে সংঘাতে জড়িয়েছে টুইটার (Twitter)। এই পরিস্থিতিতেই এবার ইউজারদের জন্য নয়া ফিচার আনল মাইক্রোব্লগিং সাইটটি। এবার থেকে কারওর পুরনো টুইটে কে পালটা মন্তব্য করতে পারবেন? সেটা ঠিক করতে পারবেন সেই ইউজাররা নিজেই।

কোনও পুরনো টুইটে রিপ্লাই সীমিত করার ফিচারটি ২০২০ সালেই নিয়ে এসেছিল টুইটার। সেটিকেই আরও নতুনভাবে ইউজারদের জন্য আনা হয়েছে। এই ফিচারে কে ওই টুইটের রিপ্লাই করতে পারবেন, সেটা ঠিক করতে পারবেন ইউজাররা নিজেই। এর আগে কোনও ব্যক্তির টুইটের পরই তিনি মন্তব্য করতে পারবেন কি না, সেটা ঠিক করা যেত। কিন্তু নয়া ফিচারে শুরুতেই তা করা সম্ভব হবে।

[আরও পড়ুন: সাপের কামড় খাওয়া রোগীর চিকিৎসা নিয়ে চিন্তা? এই অ্যাপেই পাবেন কাছাকাছি স্বাস্থ্যকেন্দ্রের সন্ধান]

কিন্তু কীভাবে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন ইউজাররা? জানা গিয়েছে, টুইট করার পর ইউজারকে পাশের তিনটি ডটে ক্লিক করতে হবে। এরপরই পপ-আপে একটি মেনু খুলবে। এখানেই ইউজাররা নতুন একটি অপশন পাবেন। সেখানেই তাঁরা ঠিক করতে পারবেন, কে ইউজারের টুইটে রিপ্লাই করতে পারবেন। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, বর্তমানে টুইটার ব্যবহার করতে ইউজারদের যাতে কোনও সমস্যার সম্মুখীন হতে না হয়, সেজন্যই নয়া এই ফিচার আনা হয়েছে। তবে এক্ষেত্রে ইউজারের ব্যবহৃত অ্যাপটিকে সবসময় আপডেট করে রাখতে হবে।

প্রসঙ্গত, সম্প্রতি কেন্দ্রের সঙ্গে সংঘাতের আবহেই গত রবিবার রেসিডেন্ট গ্রিভান্স অফিসার (Resident Grievance Officer) নিয়োগ করেছিল মাইক্রোব্লগিং সাইটটি।ভারতীয় নাগরিক বিনয় প্রকাশকে এই পদে নিয়োগ করেছে টুইটার ইন্ডিয়া। যা দেখে ওয়াকিবহাল মহলের ধারনা, গত কয়েকমাস ধরে কেন্দ্রের সঙ্গে চলে আসা টানাপোড়েনে ইতি টানল টুইটার। দেশে কার্যকর হওয়া নতুন তথ্যপ্রযুক্তি আইন অনুযায়ী, সোশ্যাল মিডিয়া সংস্থাগুলিকে চিফ কমপ্লায়েন্স অফিসার, রেসিডেন্ট গ্রিভান্স অফিসার-সহ ভারতের জন্য একাধিক আধিকারিক নিয়োগ করতে হবে। সম্প্রতি সেজন্যই ভারতের জন্য অন্তর্বর্তীকালীন রেসিডেন্ট গ্রিভান্স (Twitter’s Interim Resident Grievance Officer) আধিকারিক নিয়োগও করেছিল টুইটার ইন্ডিয়া। কিন্তু তাতে সমস্যার সমাধান হয়নি।

[আরও পড়ুন: ফের ভারতে ভয়াবহ সাইবার হামলার ছক কষছে পাক হ্যাকাররা! চাঞ্চল্যকর দাবি মার্কিন সংস্থার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement