৯ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেলিকমের দুনিয়ায় চার বছরে পা দিয়ে ফেলেছে রিলায়েন্স জিও। আর এই চার বছরে একের পর এক অফার ঘোষণা করে এয়ারটেল-ভোডাফোন আইডিয়ার মতো সংস্থাগুলিকে রীতিমতো চাপে ফেলে দিয়েছে মুকেশ আম্বানির সংস্থা। একলাফে অনেকটাই বেড়েছে প্রতিযোগিতা। চার বছর পরও গ্রাহকদের জন্য আকর্ষণীয় সব প্ল্যান ঘোষণা করে চলেছে তারা। এমনকী, সমস্ত টেলিকম সংস্থা যখন ট্যারিফের দাম বাড়িয়ে দিয়েছে, তখনও জিও গ্রাহকরাই সবচেয়ে বেশি লাভবান। এবারও গ্রাহকদের খুশি করল সংস্থা। কারণ এবার মাত্র আড়াই টাকার বিনিময়েই মিলবে অতিরিক্ত ডেটা পরিষেবা।

যে সমস্ত প্রিপেড গ্রাহকরা বেশি ডেটা ব্যবহার করেন, বর্তমানে তাঁদের জন্য সেরা প্ল্যান ২৫১ টাকা। এই প্ল্যানে ভয়েস কলের সুবিধা না থাকলেও প্রতিদিন ২ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পান গ্রাহকরা। মেয়াদ ৫১ দিন। এছাড়াও জিওর বেশ কিছু ডেটা-অনলি প্ল্যান রয়েছে, যা রিচার্জ করলে দিনে ৬ জিবি পর্যন্ত ডেটা খরচ করা যায়। তবে ২৫১ টাকার প্ল্যানটিই সস্তায় সবচেয়ে ভাল। প্রতিদিন ২জিবি ডেটার অর্থ ১ জিবি ডেটার জন্য গ্রাহকের খরচ মাত্র ২ টাকা ৪৬ পয়সা। মানে প্রতিদিন পাঁচ টাকারও কমে অতিরিক্ত ২জিবি ডেটা পরিবেষা পাওয়া যাবে। কিন্তু মাথায় রাখতে হবে, এক্ষেত্রে ভয়েস কল বা এসএমএসের জন্য আলাদা করে টপ আপ রিচার্জ করাতে হবে গ্রাহককে।

[আরও পড়ুন: ‘সেক্স চ্যাট’ থেকে ফ্রি নেটফ্লিক্স সাবস্ক্রিপশন, CAA’র সমর্থন জোগাড়ে নেটদুনিয়ায় টোপ বিজেপির!]

বর্তমান প্রজন্ম অনেকটাই সময়ই কাটায় সোশ্যাল মিডিয়ায়। অনেকে আবার ডিজিটাল প্ল্যাটফর্মে সিনেমা-ওয়েবসিরিজ দেখতে পছন্দ করেন। কারও কারও ডেটা সবচেয়ে বেশি খরচ হয় অললাইনে গেম খেলার জন্য। জিও জানাচ্ছে, তাঁদের জন্য এই প্ল্যানটিই আদর্শ। ধরুন, কোনও ব্যক্তি ৩৯৯ টাকার প্ল্যান ব্যবহার করছেন। তিনি এমনিতেই দিনে দেড় জিবি করে ডেটা পরিষেবা পাচ্ছেন। এর সঙ্গে ২৫১ টাকার প্ল্যানে রিচার্জ করলে মিলবে আরও ২ জিবি।

তবে যাঁরা বেশি ডেটা ব্যবহার করেন, তাঁরাই এই প্ল্যানে রিচার্জ করলে লাভবান হবেন। কারণ রিচার্জের পর সেটি অ্যাকটিভ না করলে কোনওভাবেই প্ল্যানটি কাজ করবে না। তাই MyJio অ্যাপ থেকে ‘My Vouchers’ সেকশনে দিয়ে সেটি অ্যাকটিভেট করতে হবে। তাহলে আর চিন্তা কী। সাধারণ রিচার্জের সঙ্গে দিনে আরও বেশি করে ডেটা ব্যবহারের জন্য এখনই এই প্ল্যানটি ব্যবহার করুন।

[আরও পড়ুন: চলতি মাসেই বাজারে আসছে Oppo F15, রয়েছে একগুচ্ছ আকর্ষণীয় ফিচার]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং