১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার ট্রেনে নেপাল ভ্রমণের লোভনীয় প্যাকেজ আনল IRCTC, খরচ কত? জানুন খুঁটিনাটি

Published by: Sulaya Singha |    Posted: July 19, 2022 4:00 pm|    Updated: July 19, 2022 4:04 pm

IRCTC offer mazing train tour to Nepal from Kolkata | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: গরম থেকে সাময়িক মুক্তি পেতে পুজোর আগেই ব্যাগ প্যাক করে দূরে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা আছে? তাহলে আপনার গন্তব্য হতেই পারে প্রতিবেশি দেশ নেপাল। করতে পারেন শ্বেতশুভ্র এভারেস্টের দর্শন। কারণ নেপাল ভ্রমণের জন্য আকর্ষণীয় প্যাকেজ নিয়ে হাজির আইআরসিটিসি (IRCTC)।

কলকাতাবাসীদের নেপাল ভ্রমণের জন্য গ্রীষ্মকালীন ভ্রমণ প্যাকেজ তৈরি করল আইআরসিটিসি। ভারত-নেপাল রেল যোগাযোগ উন্নত হওয়ায় ট্রেনে নেপাল ঘুরতে যাওয়ার ব্যবস্থা করল এই কর্পোরেট সংস্থা। দাবদাহে অতিষ্ঠ মানুষজনকে ভ্রমণের মাধ্যমে স্বস্তি দিতে তাই নেপালের পার্বত্য এলাকাকে বেছে নেওয়া হয়েছে। চলুন তাহলে একনজরে দেখে নেওয়া যাক এই প্যাকেজে ঠিক কী কী সুবিধা পাওয়া যাবে।

[আরও পড়ুন: অনুব্রতর গাড়িতে লালবাতি কেন? রাজ্যে আর কারা লালবাতি ব্যবহার করেন? জানতে চাইল হাই কোর্ট]

Nepal

আগামী ২৮ আগস্ট হাওড়া থেকে রকসৌলের উদ্দেশে যাত্রা করবে এই বিশেষ ভ্রমণ ট্রেনটি। এসি থ্রি টিয়ারে যাত্রীদের নিয়ে যাওয়ার বন্দোবস্ত করা হয়েছে। ট্রেনের অন্তিম স্থান থেকে বাসে করে নেপালের (Nepal) পর্যটন স্থলগুলিতে নিয়ে যাওয়া হবে ভ্রমণপিপাসুদের। তাঁদের রাখা হবে থ্রি স্টার হোটেলে। পাশাপাশি প্রাতরাশ থেকে দিন ও রাতের খাবারের সব ব্যবস্থাও করবে তারাই। অর্থাৎ নিশ্চিন্ত মনে ঘুরতে পারবেন আপনি। হোটেল বুকিং থেকে খাওয়া-দাওয়া, কোনওকিছু নিয়েই মাথা ঘামাতে হবে না।

সাত রাত আট দিনের এই প্যাকেজে থাকছে চিতোয়ান, পোখরা ও কাঠমাণ্ডু ভ্রমণ। মাথা পিছু প্যাকেজে লাগবে ২৯,১৯৫ টাকা। সংস্থার এজিএম (পিআরও) আনন্দ ঝা বলেন, ভারতের সঙ্গে নেপালের ব্রডগেজে রেল যোগাযোগের উন্নতি হয়েছে। এরপরেই বাংলার মানুষকে নেপাল ভ্রমণে উদ্বুদ্ধ করতে এই বিশেষ প্যাকেজ তৈরি করেছে সংস্থার। তাহলে আর দেরি কেন, চটপট আইআরসিটিসির অফিসিয়াল ওয়েবসাইটে www.irctctourism.com গিয়ে এই সংক্রান্ত আরও খুঁটিনাটি তথ্য জেনে বুকিং করে ফেলুন। এছাড়াও 859590475 হোয়াটসঅ্যাপ নম্বরে যোগাযোগ করেও গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন। 

[আরও পড়ুন: দেশের একাধিক রাজ্যে সংখ্যালঘু তকমা পাওয়ার পথে হিন্দুরা! সুপ্রিম কোর্টের নির্দেশে খুলল দরজা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে