BREAKING NEWS

২৮ জ্যৈষ্ঠ  ১৪২৮  শনিবার ১২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

পুজোর মাঝেই ঘুরে আসুন আন্দামান, ফের চালু কলকাতা থেকে বিমান পরিষেবা

Published by: Abhisek Rakshit |    Posted: October 21, 2020 10:54 pm|    Updated: October 21, 2020 10:57 pm

Unlock Phase: Kolkata-Andaman flights will resume from this friday, will fly twice a week | Sangbad Pratidin‌‌

ফাইল ছবি

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: করোনা আবহে (Corona Pandemic) দীর্ঘদিন বন্ধ ছিল। এবার আনলক পর্বে (Unlock Phase) শুক্রবার থেকে ফের শুরু হতে চলেছে কলকাতা–আন্দামান নিয়মিত বিমান পরিষেবা। প্রতি সপ্তাহের শুক্রবার এবং সোমবার সকাল ৫.৫০ মিনিটে দমদম থেকে পোর্টব্লেয়ার বিমানবন্দরের উদ্দেশে পাড়ি দেবে বিমান।পুজোর মরশুমে যা হাসি ফুটিয়েছে পর্যটকদের মধ্যেও।

সংবাদসংস্থা সূত্রে খবর, আনলক পর্যায়ে ক্রমশ বাড়ছে বিমানযাত্রীর সংখ্যা। বেশি সংখ্যক বিমান প্রতিদিন উঠানামা করছে দমদম থেকে। তাই এখন অন্যান্য শহরের সঙ্গে এই তালিকায় সংযুক্ত হল আন্দামানের নামও। তাছাড়া মাথায় রাখা হয়েছে পুজোয় ঘুরতে যাওয়ার ব্যাপারটিও। আপাতত এয়ার ইন্ডিয়ার দুটি বিমান প্রতি সপ্তাহে আন্দামানের (Andaman) উদ্দেশ্যে যাত্রী নিয়ে উড়বে। তবে পরিস্কার জানিয়ে দেওয়া হয়েছে, বিমানে উঠতে ফেস মাস্ক, স্যানিটাইজার বাধ্যতামূলক। এছাড়া মানতে হবে করোনা সম্পর্কিত সমস্ত বিধিনিষেধ। কোনও নিয়মই ভাঙা যাবে না।

[আরও পড়ুন: ‌প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘিরে সাজো সাজো রব EZCC-তে, সাংস্কৃতিক অনুষ্ঠান নিয়ে অনিশ্চয়তা]

আগামী এক মাস গোটা দেশেই উৎসবের মরসুম। এই সময় মানুষ বেড়াতে যেতে পছন্দ করেন। বিদেশে এখন যেহেতু করোনার কারণে যাত্রা নাস্তি, তাই ভারতবর্ষের বিভিন্ন জায়গায় পর্যটনে যেতে আগ্রহী মানুষ। ট্যুর অপারেটর সংস্থাগুলির দাবি এমনটাই। এই সূত্রেই ট্রাভেল এজেন্ট অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া সংগঠনের চেয়ারম্যান মানব সোনি এয়ার ইন্ডিয়া এবং সংশ্লিষ্ট পক্ষের কাছে আন্দামান–সহ শ্রীনগর এবং গোয়া যাওয়ার জন্য কলকাতা থেকে নিয়মিত বিমান চলাচলের আবেদন জানিয়েছিলেন। গত সোমবার সেই আবেদনপত্র পাঠানো হয়েছিল। তারপরই এই সিদ্ধান্ত। দেশের বিভিন্ন শহরে স্বাভাবিক নিয়মে বিমান যাতায়াত শুরু হলে পর্যটন শিল্প উৎসাহ পাবে। অর্থনীতির ক্ষেত্রে এই পদক্ষেপ গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। এমনটাই মনে করছেন মানব সোনি।

[আরও পড়ুন: ‌পুজোর কলকাতায় অশান্তির ছক! অস্ত্র-সহ তারাতলা থেকে ধৃত ২]

প্রসঙ্গত, লকডাউনের সময় এয়ার বাবল ব্যবস্থার মধ্য দিয়ে কিছু চার্টার্ড বিমান দমদম (Dumdum) থেকে পোর্টব্লেয়ার গিয়েছে। কিন্তু তার মধ্যে অধিকাংশ চেন্নাই–সহ অন্য শহর ঘুরে যাতায়াত করেছে। সরাসরি এবং নিয়মিত বিমান আন্দামান যায়নি। চলতি সপ্তাহ থেকে নিয়মিত এই পরিষেবা চালু হলে উপকৃত হবেন যাত্রীরা। এর পাশাপাশি এদিন পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী লন্ডন থেকে বিমান কলকাতায় এসে নেমেছে। সেই বিমানে ৭৭ জন যাত্রী ছিলেন। বিমান সংস্থা সূত্রে জানা হয়েছে, মোট যাত্রীদের মধ্যে ন’‌জন কভিড টেস্ট না করিয়ে দমদমে নেমেছিলেন। তাঁদের করোনা টেস্ট করানো হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement