২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সতীর্থ পুলিশকর্মীর লিঙ্গ স্পর্শ, ছোট পুরুষাঙ্গ নিয়ে ব্যঙ্গ, বিচারে বরখাস্ত কনস্টেবল

Published by: Kishore Ghosh |    Posted: June 20, 2022 5:02 pm|    Updated: June 21, 2022 10:16 am

A British Cop is Fired For Touching Colleague's Genitals | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সতীর্থ পুলিশকর্মীর লিঙ্গ স্পর্শ করেছিলেন, লিঙ্গের আকার নিয়েও মজা করেন। এর ফলেই বিপাকে পড়লেন ইংল্যান্ডের (England) এক পুলিশকর্মী। ঘটনার অভ্যন্তরীণ তদন্তের পর আদালতে শুনানি হয়। বিচারক ওই পুলিশকর্মীকে বরখাস্তের নির্দেশ দিলেন। আদালতের তরফে বলা হয়েছে, ইংল্যান্ডের কোথাও তাঁকে পুলিশের চাকরিতে বহাল করা যাবে না।

পাঁচদিনের শুনানির পর উইলশায়ার পুলিশ (Wiltshire Police) বিভাগ বিনা নোটিসে অভিযুক্ত পুলিশকর্মী অ্যাডাম রিডসকে যাবতীয় দায়িত্ব থেকে অব্যহতি দিয়েছে বলে জানা গিয়েছে। উইলশায়ার পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটে ২০২১ সালের নভেম্বর মাসে। পুলিশের চাকরিতে সদ্য যোগ দেওয়া সতীর্থকে হেনস্তা করেন রিডস। অভিযোগ, তিনি সতীর্থ তরুণ পুলিশ কর্মীর প্যান্টের চেন খুলে লিঙ্গে হাত দেন। এবং চেঁচিয়ে বলে ওঠেন, এর লিঙ্গ তো খুবই ছোট! গোটা ঘটনাটি ঘটান অন্য পুলিশকর্মীদের সামনেই।

[আরও পড়ুন: বিক্ষোভের মাঝেই অগ্নিপথ প্রকল্পে নিয়োগের প্রথম বিজ্ঞপ্তি জারি করল সেনাবাহিনী]

স্বভাবতই এই ঘটনায় অপমানিত বোধ করেন ওই তরুণ পুলিশকর্মী। রিডসের সামনে কিছু বলতে না পারলেও পরে পুলিশ বিভাগের উচ্চপদস্থ আধিকারিকদের কাছে অভিযোগ জানান তিনি। এরপরেই রিডের বিরুদ্ধে তদন্থ শুরু হয়। সম্প্রতি আদালতে শুনানির সময় রিড স্বীকার করেন, যে তিনি এই কাজ করেছেন। তবে সাফাই দেন, সবটাই করেছিলেন নতুন চাকরিতে যোগ দেওয়া সহকর্মীর সঙ্গে নেহাত মজা করার জন্যে। আজ তাঁর ফলেই তাঁকে পুলিশ বিভাগ থেকে বরখাস্ত করা হল। 

[আরও পড়ুন: চুল কাটা, কাপড় কাচার প্রশিক্ষণ পাবে অগ্নিবীররা! বেফাঁস মন্তব্যে অস্বস্তি বাড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী]

আদালত নির্দেশ দিয়েছে, পুলিশ বিভাগ সমস্ত দায়িত্ব থেকে অব্যহতি দেবে দোষী অ্যাডাম রিডসকে। বিচারকের মন্তব্য, এই ধরনের আচরণ কখনই মনে নেওয়া যায় না। তিনি ইংল্যান্ডে পুলিশের চাকরি করতে পারবেন না। এই বিষয়ে ইউকে পুলিশের সহকারী প্রধান কনস্টেবল বলেন, “রিডের এই আচরণ কেবল অসঙ্গতই নয়, এতে সহকর্মীদের মর্যাদাহানী হয়েছে। এর জন্য উপযুক্ত শাস্তিই হওয়া উচিত। তার বিরুদ্ধে এবার জাতীয় নিষেধাজ্ঞা জারি করা হবে। যাতে করে সে ভবিষ্যতে পুলিশে চাকরি করতে না পারে।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে