BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাঁশ হাতে বাঘের সঙ্গে লড়াই, এক ব্যক্তির প্রাণ বাঁচিয়ে নেটদুনিয়ায় ‘হিরো’ বনকর্মী

Published by: Sayani Sen |    Posted: May 2, 2020 4:23 pm|    Updated: May 2, 2020 4:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবি ঠাকুরের আবদুল মাঝির গল্প মনে আছে? কোনও প্রশিক্ষণ ছাড়াই ‘নেকড়ে বাঘের’ সঙ্গে লড়াই করেছিলেন। হেসেছিলেন জয়ের হাসি। কিন্তু এবার আর আবদুল মাঝির মতো দড়ি নয়। এবার হাতিয়ার একটি বাঁশ। আর বাঁশ দিয়েই তেড়ে আসা বাঘকে পরাস্ত করে কৃষককে বিপদের হাত থেকে বাঁচালেন তিনি। উত্তরপ্রদেশের পিলভিটের সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বাঘকে পরাস্ত করার পদ্ধতি মন ছুঁয়েছে নেটিজেনদের।

ভাইরাল ওই ভিডিওয় দেখা গিয়েছে, একটি বিশালাকার বাঘ ট্রাক্টরের সামনে উঠে পড়েছে। ট্রাক্টরের অপর প্রান্তে থাকা ব্যক্তির দিকে তেড়ে যাওয়ার চেষ্টা করছে সে। এদিকে, বাঘের ওই চেহারা দেখে ভয়ে কাঁটা ওই ব্যক্তি। লোকমুখে সে খবর রটে যায়। খবর পান বনকর্মীরা। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছন তাঁরা।

বিশালাকার বাঘের সঙ্গে লড়াই করতে বনকর্মীর ভরসা লাঠি। ওই লাঠি দিয়ে চলে লড়াই। ক্রমশই লাঠি দিয়ে খোঁচা দিতে থাকেন বনকর্মী। কিন্তু ছেড়ে দেওয়ার পাত্র নয় বাঘ। তাই লাঠির খোঁচা সহ্য করে ট্রাক্টরের উপরে বসে লড়াই চালিয়ে যায়। তবে শেষ পর্যন্ত আর নিজেকে সামলে রাখতে পারেনি বাঘটি। ট্রাক্টর থেকে প্রায় পড়ে যাওয়ার উপক্রম হয়। তারপরই ভয় পেয়ে যায় বাঘটি। ঘটনাস্থল ছেড়ে জঙ্গলের দিকে চলে যায় সে।

[আরও পড়ুন: অসুস্থ ছানাকে নিয়ে হাসপাতালে হাজির বিড়াল, হতবাক চিকিৎসকরা]

বাঘের সঙ্গে বনকর্মীর লড়াইয়ের ভিডিও ভাইরাল হয়ে যায় নিমেষেই। যে দেখছেন সেই প্রায় অবাক হয়ে যাচ্ছেন। বাঘের চেহারা দেখে ভয় পেয়ে যাচ্ছেন অনেকেই।

এত বড় বাঘের সঙ্গে লড়াই করে ট্রাক্টরে থাকা ব্যক্তির প্রাণ বাঁচানোর জন্য বনকর্মীর সাহসের প্রশংসা করেছেন প্রায় সকলেই।

[আরও পড়ুন: দোকানে জিনিস কিনতে পাঠালেন মা, বউ নিয়ে বাড়ি ফিরলেন যুবক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement