BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাঘের মতো গায়ে রং করা হল পথকুকুরের, অপরাধীর শাস্তির দাবিতে সরব নেটদুনিয়া

Published by: Sayani Sen |    Posted: September 2, 2020 9:38 am|    Updated: September 2, 2020 9:38 am

A stray dog found painted as tiger, animal lovers in Malaysia are outraged

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তা দিয়ে ঘুরে বেড়াচ্ছে বাঘের মতো ডোরাকাটা রংয়ের চারপেয়ে। যদিও আকারে ঠিক বাঘ নয়। কিন্তু কোন প্রাণী সেটি? কাছে গেলেই বোঝা যায় আদতে তা সারমেয় (Dog)। স্রেফ মজা করতেই এহেন কাজ করে বসেছেন কেউ। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে গিয়েছে সেই ছবি। যা দেখে রেগে আগুন পশুপ্রেমীরা। অভিযুক্তদের শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা।

এর আগে কর্ণাটকে এক কৃষক বাঁদরকে ভয় দেখানোর জন্য নিজের পোষ্য সারমেয়কে বাঘের রূপ দিয়েছিলেন। এবার ঠিক সেভাবেই কুকুরটিকে বাঘের (Tiger) মতো রূপ দেওয়া হয়েছে। বেশ পাকা হাতে ওই কুকুরটির গায়ে উজ্জ্বল কমলা রং এবং কালোর ডোরাকাটা দাগ করা হয়েছে। তবে এবার ঘটনাটি ভারতের নয়। এমন ঘৃণ্য ঘটনার সাক্ষী মালয়েশিয়া। গায়ে রং নিয়েই যে কুকুরটি হেঁটে চলে বেড়াচ্ছে তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবি থেকেই পরিষ্কার। ওই ছবি দেখেই বিরক্ত পশুপ্রেমীরা। কুকুরের গায়ে রং দেওয়া যে কতটা ক্ষতিকর, সে বিষয়ে আগেও বিস্তর আলোচনা হয়েছে। বিশেষজ্ঞদের মতে, এই রংয়ের ফলে সারমেয়র ত্বকের যেমন ক্ষতি হতে পারে। তেমনই আবার কুকুর যেহেতু জিভ দিয়ে চেটে তাদের গা পরিষ্কার করে তাই সেই রং পেটে যাওয়া অনেক সহজ। তার ফলে পেটের কোনও রোগেও ভুগতে পারে সারমেয়টি।

[আরও পড়ুন: সন্তান হারিয়ে বিড়াল ছানাদেরই আপন করে নিয়েছে সারমেয়, দেখুন মন ভাল করা ভিডিও]

এমন বিপদের আশঙ্কা থাকা সত্ত্বেও কে বা কারা এমন কাণ্ড ঘটাল তা খতিয়ে দেখা হচ্ছে। মালয়েশিয়া (Malaysia) অ্যানিম্যাল অ্যাসোসিয়েশন  নামে এক পশুপ্রেমী সংগঠন ইতিমধ্যে ওই সারমেয়টির ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে। সারমেয়টি কোন এলাকার তা খোঁজ করে দেখা হচ্ছে। যে বা যারা এই অবিবেচকের মতো কাজ করেছে, তাদের অবিলম্বে গ্রেপ্তারির দাবিও জানানো হয়েছে।

[আরও পড়ুন: নগ্ন হয়েই করতে হবে কাজ! চাকরিদাতা দম্পতির শর্তে তাজ্জব নেটদুনিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে