BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্বপ্নের উড়ান! মা-মেয়ে একসঙ্গে ওড়ালেন বিমান, তৈরি হল আশ্চর্য ইতিহাস

Published by: Biswadip Dey |    Posted: August 5, 2022 10:04 am|    Updated: August 5, 2022 10:05 am

A woman and her daughter pilot first flight together, video goes viral। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন স্বপ্নের উড়ান। একই বিমানের দুই চালক হিসেবে দেখা গেল মা ও মেয়েকে। স্বপ্নপূরণের এমন রূপকথা যে ভাইরাল হবে তাতে আর আশ্চর্য কী! মার্কিন তরুণী কিলি পেটিট ও তাঁর মা হোলি পেটিট ইতিহাস গড়লেন একসঙ্গে বিমান উড়িয়ে। আমেরিকার (US) ডেনভার থেকে সেন্ট লুইসগামী সাউথওয়েস্টার্ন এয়ারলাইন্সের ওই বিমানের উড়ান-কাহিনি ইতিমধ্যেই শোরগোল ফেলে দিয়েছে।

হোলি স্নাতক হওয়ার পর থেকেই বিমান শিল্পের সঙ্গে যুক্ত। গত ১৮ বছর ধরে তিনি সাউথওয়েস্টার্ন এয়ারলাইন্সে কর্মরত। মায়ের পদাঙ্ক অনুসরণ করেছেন কিলিও। ১৪ বছর থেকেই তিনি বিমান চালাতে পারেন। অবশেষে একই বিমান ওড়াতে দেখা গেল তাঁদের। বিমানটির ক্যাপ্টেন হোলি পেটিট। ফার্স্ট অফিসার কিলি পেটিট।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Southwest Airlines (@southwestair)

[আরও পড়ুন: বাংলাদেশের ছবি কেতুগ্রামে, রাস্তা মেরামতির দাবিতে পোস্টার হাতে অবরোধ স্কুলপড়ুয়াদের]

এমন স্বপ্নপূরণের আনন্দে হোলি জানিয়েছেন, ”এ যে এক স্বপ্নের সত্য়ি হয়ে ওঠা। প্রথমে আমি আমার কেরিয়ার খুঁজে পেলাম এবং তারই প্রেমে মজলাম। আর তারপর আমারই এক সন্তানও একই কেরিয়ারের প্রেমে পড়ল। এটা যেন বিমূর্ত ঘটনা।” ইতিমধ্যেই ওই উড়ান সংস্থার তরফে একটি ভিডিও শেয়ার করা হয়। তার ক্যাপশনে লেখা হয়েছে, ”আমরা এক ইতিহাসের সাক্ষী হলাম। ডানাপ্রাপ্তির অভিনন্দন কিলিকে। এবং অভিনন্দন মায়ের সঙ্গে ঐতিহাসিক উড়ানের সঙ্গী হওয়ার জন্য।”

ভিডিওটির শুরুতেই শোনা গিয়েছে বিমানে বেজে ওঠা হোলি পেটিটের কণ্ঠস্বর। তিনি বলছেন, ”সকলকে ধন্যবাদ। আজকের দিনটা আমাদের এবং সাউথইস্টার্ন এয়ারলাইন্সের জন্য দারুণ উত্তেজনায় ভরা দিন। একটা বিশেষ দিন। আমরাই প্রথম মা-মেয়ে জুটি যারা সাউথইস্টার্ন এয়ারলাইন্সের হয়ে বিমান চালাচ্ছি।”

নিমেষে ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি। মা-মেয়ের স্বপ্ন ছোঁয়ার কাহিনি মন ছুঁয়েছে নেট ভুবনের। অনেকেই অভিনন্দন জানিয়েছেন তাঁদের। কোনও কোনও নেটিজেন আবার ইচ্ছা প্রকাশ করেছেন ভবিষ্যতে মা-মেয়ের সঙ্গে বিমানে ওড়ারও।

[আরও পড়ুন: লক্ষ্য অরিজিৎ সিংয়ের সঙ্গে সাক্ষাৎ, মধ্যমগ্রাম থেকে হেঁটে জিয়াগঞ্জ পৌঁছলেন যুবক!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে